ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাক নাগরিকের সঙ্গে গ্রেপ্তার চারজনের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
পাক নাগরিকের সঙ্গে গ্রেপ্তার চারজনের জামিন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

চট্টগ্রাম: নগরীতে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার হওয়া পাকিস্তানি নাগরিকসহ পাঁচজনের মধ্যে চারজনের জামিন মিলেছে। তবে পাকিস্তানের নাগরিক মোহাম্মদ আলমের (৪৫) জামিন নামঞ্জুর করেছেন আদালত।



মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম আহমেদ সাঈদ তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া চারজন হলেন, আব্দুল মজিদ (৩০), ছালামত উল্লাহ (৪৫), শফিউল্লাহ (৪০) এবং মোহাম্মদ কবির আমিন (৫০)।


রাষ্ট্রপক্ষে জামিন শুনানিতে অংশ নেয়া মহানগর আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) রণি কুমার দে বাংলানিউজকে বলেন, পাঁচজনের জামিনের জন্য আবেদন জানানো হয়েছিল। আমি জামিনের তীব্র বিরোধিতা করেছি। শুনানি শেষে আদালত চারজনকে জামিন দিয়েছেন।

কারাগার সূত্রে জানা গেছে, পাঁচজনকে ঢাকার লালবাগ থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ কারণে জামিন পেলেও তাদের মুক্তি মিলছেনা।

গত ২৩ নভেম্বর দুপুরে নগরীর খুলশি থানার জিইসি মোড় এলাকায় হোটেল লর্ডস ইন থেকে পাকিস্তানি নাগরিকসহ পাঁচজনকে জঙ্গি সন্দেহে আটক করে নগর গোয়েন্দা পুলিশ।

পরদিন তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমাণ্ডে নেয় নগর গোয়েন্দা পুলিশ। এরপর ৩০ নভেম্বর আদালতের মাধ্যমে আরও এক দফা রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

রিমাণ্ড শেষে সোমবার তাদের আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

আটক পাঁচজনের মধ্যে ছালামত উল্লাহ জামায়াত নেতা এবং শফিউল্লাহ আওয়ামী লীগ নেতা। তাদের বিরুদ্ধে মায়ানমারের বিচ্ছিন্নতাবাদি সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) গুরুত্বপূর্ণ পদে থাকার অভিযোগ আছে।  

পাকিস্তানি নাগরিক মোহাম্মদ আলম নেদারল্যান্ডভিত্তিক গ্লোবাল রোহিঙ্গা সেন্টার (জিআরসি) নামে একটি এনজিও’র পরিচালক।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।