ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম ভেটেরিনারির নতুন উপাচার্য গৌতম বুদ্ধ দাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
চট্টগ্রাম ভেটেরিনারির নতুন উপাচার্য গৌতম বুদ্ধ দাশ

চট্টগ্রাম: চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স এন্ড নিউট্রিশন বিভাগের অধ্যাপক।



মঙ্গলবার শিক্ষামন্ত্রণালয় থেকে পাঠানো এক ফ্যাক্স বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়। পরে অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ উপাচার্য পদে যোগদান করেন।
বিশ্ববিদ্যালয় পরিচালনায় শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, কর্মচারী, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন তিনি।

ড. গৌতম বুদ্ধ দাশ ১৯৬৩ সালে চাঁদপুর জেলা সদরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৫ সালে বিএসসি অ্যানিম্যাল হাজবেন্ড্রি (অনার্স) ডিগ্রি অর্জন করেন এবং একই বিষয়ে ১৯৮৬ সালে এমএসসি ডিগ্রি লাভ করেন। তিনি ২০০৮ সালে হিউম্যান রিসোর্চ ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি এবং ২০১২ সালে পোল্ট্রি নিউট্রিশন বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।  

ড. গৌতম বুদ্ধ দাশ ২০০৩ সালে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক পদে যোগদান করেন। দীর্ঘ ২৭ বছর তিনি গবেষণা ও অধ্যাপনায় নিয়োজিত রয়েছেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের ডিন ও বিভাগীয় প্রধানের দায়িত্বও পালন করেন। তিনি অ্যানিম্যাল নিউট্রিশন বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন এবং ডেনমার্ক, লন্ডন, থাইল্যান্ড ও ভারত থেকে অ্যানিম্যাল সায়েন্স ও পোল্ট্রি নিউট্রিশনে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।