ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বুদ্ধিজীবীদের স্মরণে প্রমার মৃত্যুঞ্জয়ী রাতের শপথ

স্টাফ করেসপনেডেসন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
বুদ্ধিজীবীদের স্মরণে প্রমার মৃত্যুঞ্জয়ী রাতের শপথ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে রোববার সন্ধ্যায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার ও থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান মৃত্যুঞ্জয়ী রাতের শপথ। প্রমা আবৃত্তি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।



প্রমার সভাপতি রাশেদ হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পালের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদজায়া বেগম মুশতারী শফি ও মুক্তিযোদ্ধা রইসুল হক বাহার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শত্রু ধর্মান্ধ ও মৌলবাদী অপশক্তিরা বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত।
এদের প্রতিহত করে সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে হবে।

অনুষ্ঠানে বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন প্রমা আবৃত্তি সংগঠন, বিভাস আবৃত্তি চর্চাকেন্দ্র ও নরেণ আবৃত্তি একাডেমী। গণসংগীত ও দেশাত্ববোধক গান পরিবেশন করে উদীচী শিল্পী গোষ্ঠী ও রক্তকরবী।

একক আবৃত্তি পরিবেশন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য মাহাবুবুর রহমান মাহফুজ, চট্টগ্রাম আবৃত্তি চর্চাকেন্দ্রের সভাপতি এহতেশামুল হক, স্বরনন্দন প্রমিত বাংলা চর্চাকেন্দের আবৃত্তি শিল্পী হৃদিতা চক্রবর্তী।

সন্ধ্যায় সর্বস্তরের সংস্কৃতিকর্মীরা ব্যানার নিয়ে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম প্রাঙ্গণ থেকে একটি আলোর মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে শহীদ মিনারে একশটি মোমবাতি প্রজ্বলন করা হয়।

এসময় সম্মিলিত ভাবে আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে গান পরিবেশন করে শিল্পীরা।

অনুষ্ঠানে প্রমা আবৃত্তি সংগঠনের আবৃত্তি শিল্পী মঞ্জুর মুন্না, এটিএম সাইফুর রহমান,রুনা চৌধুরী,নাজমুল আলীম সাদেকী সুমন,রাবেয়া সুলতান,তামান্না ইসলাম,তাসলিমা আক্তার বৃষ্টি,নাজরাতুন নাঈম তিভা,রুপা সেন গুপ্তা একক আবৃত্তি পরিবেশন করেন।

বাংলাদেশ সময়:২২০০ ঘন্টা,ডিসেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।