ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার চবি’র ২৪ ছাত্র কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার চবি’র ২৪ ছাত্র কারাগারে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দুই গ্রুপের সংঘর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মীর মৃত্যুর পর শাহজালাল হলে তল্লাশি চালিয়ে আটক ২৪ ছাত্রকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার সন্ধ্যায় চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সালেম মো.নোমান তাদের ‍কারাগারে পাঠানোর আদেশ দেন।



পুলিশ সূত্রে জানা গেছে, হলে তল্লাশি চালিয়ে মোট ২৭ জনকে আটক করা হয়েছিল। দু’জন নিরীহ সাধারণ ছাত্র হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।
একজন অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করা যায়নি। বাকি ২৪ জনকে সোমবার সন্ধ্যা ৭টার দিকে আদালতে হাজির করে হাটহাজারি থানা পুলিশ।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক উনু মং মারমা বাংলানিউজকে বলেন, আটক ছাত্রদের রিমাণ্ডের আবেদন না থাকায় তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত শাহজালাল হলের বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। তারা সবাই চবি ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন ভিএক্স গ্রুপের সদস্য।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তাপস সরকার নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হন। রোববার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক আলাউদ্দিন আলম, উদ্ভিদবিদ্যা বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন রিমন ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেন আহত হন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন চুজ ফ্রেন্ড উইথ কেয়ার(সিএফসি) ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তাপস ছিল সিএফসি গ্রুপের কর্মী।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।