ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মানুষ এখনো স্বাধীনতা বঞ্চিত’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
‘মানুষ এখনো স্বাধীনতা বঞ্চিত’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে জোর করে অবৈধ সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে অভিযোগ করে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, স্বাধীনতার এতো বছর পরও দেশের মানুষ এখনো প্রকৃত স্বাধীনতা থেকে বঞ্চিত, গণতন্ত্র অবরুদ্ধ।

তিনি বলেন, ভিন্ন পথ, ভিন্ন মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করা হয়েছে।

দেশের সমস্ত প্রতিষ্ঠানকে দলীয়করণের মাধ্যমে দেশে দীর্ঘমেয়াদী একদলীয় শাসন কায়েম করার ষড়যন্ত্র করা হচ্ছে। আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে গণতন্ত্রকে হত্যা করেছে।


সোমবার বিকেলে নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা দল এ আলোচনা সভার আয়োজন করে।

বিজয় দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে দেশে প্রকৃত স্বাধীনতা ফিরিয়ে আনার এবং গণতন্ত্র মুক্তির শপথ নেওয়ার আহ্বান জানান আমীর খসরু।

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন,  বিজয়ের প্রকৃত স্বাদ পেতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে অনির্বাচিত সরকারের পতন ঘটাতে হবে। তাদের হাত থেকে দেশের জনগণ মুক্তি চায়।

নগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, দেশের জনগণকে দুঃসহ এই অবস্থা থেকে মুক্তি দিতে বিজয়ের এই দিনে বাকশাল সরকারের পতন ঘটানোর শপথ নিতে হবে।

মুক্তিযোদ্ধা দল চট্টগ্রাম মহানগরীর সভাপতি গিয়াস উদ্দিন মৃধার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সানোয়ার আলী সানুর পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, মোহাম্মদ কামাল, ফয়জুল ইসলাম, মোহাম্মদ সরওয়ার, আব্দুল হালিমসহ প্রমুখ বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।