ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাইফের বিরুদ্ধে কেন ব্যবস্থা নয়, হাইকোর্টের রুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
সাইফের বিরুদ্ধে কেন ব্যবস্থা নয়, হাইকোর্টের রুল

চট্টগ্রাম: চুক্তি ভঙ্গ করার পরও সাইফ পাওয়াটেক লিমিটেড’র বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তার মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।



রোববার শুনানি শেষে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের গঠিত বেঞ্চ এ রুল জারি করেছেন।

ঢাকা কমলাপুর আইসিডি (ইনল্যান্ড কন্টেইনার ডিপো) কন্টেইনার হ্যান্ডলিং কাজে সাইফ পাওয়ারটেক লিমিটেড চুক্তি ভঙ্গ এবং চুক্তি অনুযায়ি জরিমানা ও কালো তালিকাভুক্ত না করায় রুল জারি করা হয়।


চট্টগ্রাম বন্দর রক্ষা পরিষদের তিন নেতা আবদুল আহাদ, মাহফুজুর রহমান খান ও ওয়াহিদুল্লা সরকার উচ্চ আদালতে রিট মামলাটি দায়ের করেন।

বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়াউল হক বাংলানিউজকে বলেন, কমলাপুর আইসিডিতে কন্টেইনার হ্যান্ডলিং কাজে পিপিআর (পাবলিক প্রকিউরম্যান্ট রুলস) অনুসরণ না করা এবং চুক্তি ভঙ্গ করার পরও ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি তা জানতে চেয়েছেন আদালত। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে আগামী চার সপ্তার মধ্যে রুলের জবাব দিতে বলেছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।