ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইনের স্বাভাবিক ধারায় যুদ্ধাপরাধীর বিচার হচ্ছে: ব্যারিস্টার আমির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
আইনের স্বাভাবিক ধারায় যুদ্ধাপরাধীর বিচার হচ্ছে: ব্যারিস্টার আমির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: আইনের স্বাভাবিক ধারায় যুদ্ধাপরাধীদের বিচার ও শাস্তি হচ্ছে বলে মন্তব্য করেছেন সংবিধান প্রণেতা ও প্রবীণ আইনজীবী ব্যারিস্টার আমিরুল ইসলাম।

সোমবার মুক্তিযুদ্ধের বিজয় মেলায় বিজয় মঞ্চে স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



আমিরুল ইসলাম বলেন, আইনের স্বাভাবিক ধারায় যুদ্ধাপরাধীদের বিচার ও শাস্তি হচ্ছে। অথচ তাদের রক্ষায় দেশি-বিদেশি নানা চক্রান্ত হচ্ছে।
তবে যুদ্ধাপরাধীদের বিচারের অঙ্গীকার থেকে চুল পরিমাণ বিচ্যুত হওয়া যাবে না।

একই অনুষ্ঠানে চলচ্চিত্র ব্যক্তিত্ব আকবর হোসেন পাঠান ফারুক বলেন, বঙ্গবন্ধু আমাদের মুক্তিযুদ্ধের চেতনার বাতিঘর। তার আলোয় আমাদের আলোকিত হতে হবে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি মনে করি, মুক্তিযুদ্ধ এখনও শেষ হয়নি। আমাদের সকল মান অভিমান ভুলে হাতে হাত ধরে এই বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলার কো-চেয়ারম্যান বদিউল আলমের সভাপতিত্বে স্মৃতিচারণ সভায় আরও বক্তব্য রাখেন বিএলএফ কমান্ডার গোলাম রাব্বানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুলতান আহাম্মদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও কালের কন্ঠের ব্যুরো প্রধান ফারুক ইকবাল।

স্মৃতিচারণ শেষে সাংস্কৃতিক দলীয় সংগীত পরিবেশন করে আওয়ামী শিল্পীগোষ্ঠী। দলীয় নৃত্য পরিবেশন করে আলাউদ্দিন ললিতকলা একাডেমি।

এছাড়া বিজয় মঞ্চে একক সংগীত পরিবেশন করেন অনুপ্রভা বড়‍ুয়া লীনা, অনামিকা তালুকদার, অজয় চক্রবর্তী, দিল আফরোজা খানম (লিজা), আলাউদ্দিন তাহের ও ইলু বিশ্বাস।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।