ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীতে মাদ্রাসা ছাত্রকে গুলির ঘটনায় মামলা

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
হাটহাজারীতে মাদ্রাসা ছাত্রকে গুলির ঘটনায় মামলা

চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার তাফসীর প্রথম বর্ষের ছাত্র মোহাব্বত সিদ্দিককে পুলিশ কনেস্টেবল গুলি করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে মাদ্রসার ইফতা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো.জাফর বাদী হয়ে পুলিশ কনেস্টেবল রোমান সিরাজীর বিরুদ্ধে হাটহাজারী থানায় এ মামলা দায়ের করেন।



পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও মাদ্রসার শিক্ষকদের মধ্যে বৈঠকের পর রাত সাড়ে বারটার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় মাদ্রসা ছাত্র ও এলাকাবাসী। রাত একটা থেকে এ দুই পার্বত্য জেলা রুটে যান চলাচল স্বাভাবিক হয়।


এদিকে উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধ মাদ্রাসা ছাত্রকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। তাছাড়া পুলিশ কনেস্টেবল রোমান সিরাজীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো.শহীদুল্লাহ বাংলানিউজকে বলেন,গুলিবিদ্ধ ছাত্রকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। তার চিকিৎসা জনিত সকল খরচ পুলিশ বহন করবে।

তিনি আরো বলেন,পুলিশ কনেস্টেবলের বিরুদ্ধে মাদ্রাসার ইফতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো.জাফর বাদী মামলা দায়ের করেছে। এ ব্যাপারে আইনি পদক্ষেপ গ্রহনের ব্যবস্থা চলছে।

প্রসঙ্গত মঙ্গলবার রাত আটটায় হাটহাজারী থানার সামনে সিএনজি ট্যাক্সি চালকের বাকবিতন্ডার এক পর‌্যায়ে হাটহাজারী মাদ্রাসার এক ছাত্রের পায়ে গুলি করে পুলিশ কনেস্টেবল রোমান সিরাজী। ঘটনার পর পুলিশ কনেস্টেবলকে আটক করে পুলিশ। এ সময় মাদ্রসা ছাত্রকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়।

মাদ্রসা ছাত্রকে গুলি করার প্রতিবাদে রাত সাড়ে আটটা থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে মাদ্রসার শিক্ষার্থী ও এলাকাবাসী।  

বাংলাদেশ সময় : ০৭২৩ ঘণ্টা,ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।