ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১০০ মুক্তিযোদ্ধাকে চসিকের সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
১০০ মুক্তিযোদ্ধাকে চসিকের সংবর্ধনা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: স্বাধীনতার ৪৪তম বিজয় দিবসে ১০০জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। মঙ্গলবার বিকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এ সংবর্ধনা দেওয়া হয়েছে।



অনুষ্ঠানে সিটি মেয়র এম মনজুর আলম বলেন, মুক্তিযুদ্ধের বিজয় বাঙালির শ্রেষ্ঠ অর্জন। মুক্তিযুদ্ধ হাজার বছরের সর্বশ্রেষ্ঠ গৌরব।
বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। অকুতোভয় সৈনিক। যাদের সাহস ও প্রেরণা এখনো জাতিকে আলোর পথ দেখায়। যাদের আত্মত্যাগে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। তাদের ঋণ কোনদিন কোনভাবে শোধ করা যাবে না।

তিনি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে সিটি করপোরেশনের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের জন্য স্বল্পমূল্যে মাসিক কিস্তিতে ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের কল্যাণে সিটি করপোরেশন বহুমুখী কাজ করে যাচ্ছে। করপোরেশন মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানের পাশাপাশি ইতোমধ্যে নগরীর আরেফিন নগরে ধর্মীয় ও মনোরম পরিবেশে তাদের জন্য পৃথক কবরস্থান নির্মাণ করা হয়েছে। যা বাংলাদেশের ইতিহাসে নতুন সংযোজন। এছাড়া মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ করে দেওয়া হয়েছে।
CCC_01_banglanews24
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের হাতে ফুল, সন্মাননা ক্রেস্ট এবং নগদ ১০ হাজার টাকা করে তুলে দেন মেয়র এম মনজুর আলম।

সিটি করপোরেশনের সমাজ কল্যাণ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফ্ফর আহমদ, মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন, আবু সাইয়েদ সর্দার, খলিলউল্লাহ সর্দার, শহীদুল হক চৌধুরী শহীদ, করপোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম ও সচিব রশিদ আহমদ।

এসময় উপস্থিত ছিলেন জহর লাল হাজারী, ইয়াছিন চৌধুরী আশু, রেখা আলম চৌধুরী, আরজু শাহবুউদ্দিন, মেয়রের একান্ত সচিব মো. মনজুরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা শহীদুল্লাহ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এয়াকুব নবী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইদ্রিস, মো. হারিছ, আবদুল্লাহ আল হারুন ।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।