ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজয় দিবসে জেলা প্রশাসনের আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
বিজয় দিবসে জেলা প্রশাসনের আলোচনা সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনের অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ।

  এ উপলক্ষ্যে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ লাল সবুজ আলোকসজ্জায় সাজানো হয়।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, চট্টগ্রাম পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার, কবি ও সাংবাদিক আবুল মোমেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমাণ্ডার মো. সাহাব উদ্দিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমাণ্ডার মোজাফফর আহমেদ এবং মুক্তিযোদ্ধা ও সংগঠক বখতিয়ার নূর সিদ্দিকী।


প্রধান অতিথির বক্তব্যে কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ বলেন, বাংলাদেশের ১৬ কোটি জনগণকে কাজে লাগানো গেলে এদেশের উন্নয়নে আর কোনো বাঁধা থাকবেনা।   ঐক্যবদ্ধভাবে কাজ করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনর বাংলা গড়ে তোলা যাবে।
DSC_1
জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের ৪৩বছরে বাংলাদেশ বিভিন্ন সূচকে অনেক উন্নতি করেছে।   যুদ্ধাপরাধীদের বিচারও ইতোমধ্যে শুরু হয়ে অনেকের রায় দেয়া হয়েছে।

তিনি বর্তমান সরকারের সময়কালে যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথিরা তাঁদের বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও ইতিহাস তুলে ধরেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সমবেত সঙ্গীত পরিবেশন করে শিল্পকলা একাডেমি।   একক সংগীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী সাইফুদ্দিন মাহমুদ খান, সায়মা আকতার, মো. মোস্তফা কামাল ও শ্রেয়সী রায়। এছাড়া সঙ্গীত পরিবেশন করেন নাবিলা রেহনুম ও মো. আবদুর রহিম।   দলীয় নৃত্য পরিবেশন করে চট্টগ্রাম শিশু একাডেমি।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।