ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণের দোকান ডাকাতি, ৯ জন গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
স্বর্ণের দোকান ডাকাতি, ৯ জন গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো )

চট্টগ্রাম: নগরীতে বোমা মেরে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরও নয় ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে হাসান ও মানিক নামে দু’জনকে ১৪ ডিসেম্বর রাতে ঢাকার খিলক্ষেত থানায় গ্রেপ্তার করা হয়।

তাদেরসহ নয়জনকে বুধবার চট্টগ্রামে আনা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ডাকাতদের কাছ থেকে বেশকিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার কর‍া হয়েছে।


নগর পুলিশের কোতয়ালি জোনের সহকারি কমিশনার শাহ মো.আব্দুর রউফ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, বিকেল ৩টায় সংবাদ সম্মেলনে নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) কামরুল আমীনসহ শীর্ষ কর্মকর্তারা এ বিষয়ে বিস্তারিত জানাবেন।

গত শনিবার রাতে নগরীর আলকরণের প্রবেশমুখে হাজী দানু মিয়া সওদাগরের মালিকানাধীন অপরুপা জুয়েলার্স এবং জুয়েলারি সমিতির সহ সভাপতি রতন ধরের মালিকানাধীন গিণি গোল্ড জুয়েলার্সে এ ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় দুর্বৃত্তদের ছোড়া বোমায় আহত সৈয়দ (৪৫) নামে একজন চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান। আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন আরও ৯ জন।

ডাকাতি ও বোমা হামলার ঘটনায় নগরীর কোতয়ালি থানায় ১১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন গিণি গোল্ড জুয়েলার্সের মালিক রূপন কান্তি ধর।

মামলার এজাহারে তিনি দাবি করেছেন, অপরুপা জুয়েলার্স ও গিণি গোল্ড জুয়েলার্স থেকে চার লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের মোট সাড়ে ১০ ভরি স্বর্ণালংকার লুট করা হয়েছে। এর মধ্যে চার ভরি ওজনের চারটি গলার হার, দুই ভরি ওজনের দুই জোড়া কানের দুলসহ বিভিন্ন স্বর্ণালংকার আছে বলে এজাহারে উল্লেখ করা হয়।  

বোমা বিস্ফোরণে আহত অবস্থায় থাকা মনির ও কালামকে ঘটনার রাতেই গ্রেপ্তার করা হয়েছে। ইমতিয়াজ বাবুল পালানোর পথে পাহাড়তলী থানায় পুলিশের চেকপোস্টে গ্রেপ্তার হয়।


বাংলাদেশ সময়: ১৪০৫ ঘন্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।