ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর সম্মানে ছাত্রলীগের অবরোধ স্থগিত

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
প্রধানমন্ত্রীর সম্মানে ছাত্রলীগের অবরোধ স্থগিত ছবি: ফাইল ফটো

চট্টগ্রাম: প্রধানমন্ত্রীর সফরকে সম্মান জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রোববার থেকে শুরু হতে যাওয়া অবরোধ কর্মসূচী স্থগিত করেছে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) এর কর্মীরা। তবে বুধবার থেকে লাগাতার অবরোধের হুমকি দিয়েছে তারা।



শনিবার গণমাধ্যমে পাঠানো বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য আনোয়ার জায়িদের (অনিক) স্বাক্ষরিত এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়।

ভিএক্সের দাবি পূরণে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনকে আরো ৭২ ঘণ্টার সময় বেঁধে দেয়া হয়েছে।
এর মধ্যে ছয় দফা দাবি পূরণ না হলে আগামী বুধবার (২৪ ডিসেম্বর) থেকে লাগাতার অবরোধ কর্মসূচী পালনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় অচলের হুমকি দেন ভিএক্স কর্মীরা।

ছয় দফা দাবির মধ্যে আছে, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাপস সরকারের মূল হত্যাকারীদের বিচার, কর্তব্যে অবহেলার কারণে হাটহাজারী থানার ওসি মো.ইসমাইলের অপসারণ, তাপস হত্যার মূল পরিকল্পনাকারী রাকিব, অমিত ও সুমন, মামুন গংকে গ্রেফতার, ছাত্রলীগ কর্মীদের হলে অবস্থান এবং নিরাপত্তা নিশ্চিত করা, ইতোপূর্বে আটক নিরাপরাধ নেতাকর্মীদের মুক্তি, ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা অস্ত্র ও হত্যা মামলা প্রত্যাহার।

বিবৃতিতে ভিএক্সের কর্মীরা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমনের দিনে আমাদের বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যাতে কোনভাবেই ক্ষুন্ন না হয় সেজন্য আমরা প্রশাসনকে আরো ৭২ ঘণ্টার সময় বেঁধে দিচ্ছি। এর মধ্যে দাবি পূরণ না হলে বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ে লাগাতার অবরোধ কর্মসূচী পালন করা হবে।

উল্লেখ্য রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌবাহিনীর একটি কর্মসূচীতে যোগ দিতে চট্টগ্রামে আসবেন।

বাংলাদেশ সময় : ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।