ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলীতে দ্বিতীয় সেতুর অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
কর্ণফুলীতে দ্বিতীয় সেতুর অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর উপর আরেকটি সেতু নির্মাণের নীতিগত অনুমোদন দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ। একইসঙ্গে সেতু নির্মাণে প্রধানমন্ত্রীর অনুমোদন পেতে আন্তরিক ভূমিকা রাখায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদকেও ধন্যবাদ দিয়েছে পরিষদ।



শনিবার (১৯ ডিসেম্বর) নগরীর কাজির দেউড়িতে কর্ণফুলী টাওয়ারে পরিষদের কার্যালয়ে আয়োজিত সভায় সর্বসম্মতভাবে ধন্যবাদ প্রস্তাব গৃহীত হয়।   সভায় পরিষদের পরবর্তী কর্মসূচীও চূড়ান্ত করা হয়েছে।


বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আব্দুল মোমিনের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মুস্তফা নঈমের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি নূর মোহাম্মদ, পরিষদের সদস্য সচিব সাংবাদিক রমেন দাশগুপ্ত, সিনিয়র সদস্য এম এ মান্নান, অমল কান্তি নাথ ও সালাহউদ্দিন গবি, পরিষদের সংগঠক মোহাম্মদ ইউনূছ, পরিষদের যুগ্ম সদস্য সচিব আলমগীর মোরশেদ বাবু, সমন্বয়কারী এস এম সোহেল উদ্দিন ও আবু তাহের টুটুল, সদস্য এহছানুল হক চৌধুরী খসরু, তপন কান্তি দাশগুপ্ত, রণজিৎ চৌধুরী বাচ্চু, সাইফুল ইসলাম ও মো.ছাদেকুর রহমান সবুজ।

সভায় বক্তারা বলেন, দীর্ঘসময় পর বোয়ালখালী-কালুরঘাট সেতু নির্মাণে প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদন দেয়ার খবর দক্ষিণ চট্টগ্রামবাসীর মধ্যে আশার সঞ্চার করেছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এজন্য আন্তরিক অভিবাদন জানাই। একইসঙ্গে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে আমরা কৃতজ্ঞ।

তারা বলেন, প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদনের পর বাস্তবায়ন প্রক্রিয়ার অগ্রগতি যাতে দ্রুত হয় সেজন্য আমরা সংশ্লিষ্ট সকলের কাছ থেকে আন্তরিক সহযোগিতা কামনা করছি। কোন ধরনের আমলাতান্ত্রিক জটিলতায় পড়ে সেতু নির্মাণের প্রক্রিয়ায় যাতে বাধা সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ করছি।

তারা বলেন, বোয়ালখালী-কালুরঘাট সেতু দক্ষিণ চট্টগ্রামবাসীর প্রাণের দাবি। অর্থনীতির প্রয়োজনে এই সেতুর গুরুত্ব সীমাহীন। সবাই যেন প্রধানমন্ত্রীর আন্তরিকতাকে অনুধাবন করে সেতু নির্মাণের কাজ এগিয়ে নেয় সেই প্রত্যাশা করছি।

সভায় সেরা ডিসি নির্বাচিত হওয়ায় চট্টগ্রামের জেলা প্রশাসককে সম্মাননা জানানো এবং পরিষদের বার্ষিক ক্যালেন্ডার প্রকাশসহ বিভিন্ন কর্মসূচীর পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।