ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মোহাম্মদপুর স্কুল পুনর্মিলনীকে ঘিরে সাজ সাজ রব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
মোহাম্মদপুর স্কুল পুনর্মিলনীকে ঘিরে সাজ সাজ রব ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: উত্তর চট্টগ্রামের অন্যতম প্রাচীন বিদ্যাপীঠ রাউজানের মোহাম্মদপুর স্কুল। ১৯৩২ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের প্রথম পুনর্মিলনী হয়েছিল, ২৫ বছর আগে।

১৯৯০ সালে গঠিত মোহাম্মদপুর স্কুল প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের রজতজয়ন্তী এবং ১৯৩২-২০১৫ পর্যন্ত ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনীকে ঘিরে সাজ সাজ রব পড়েছে মোহাম্মদপুর ও আশপাশের গ্রামগুলোতে।

পুনর্মিলনীর প্রাণ প্রাক্তন শিক্ষার্থীদের নিবন্ধিত করতে হাটে, মাঠে, ঘাটে শোভা পাচ্ছে ডিজিটাল ব্যানার।
ঘরে ঘরে পৌঁছানো হয়েছে লিফলেট। স্কুল প্রাঙ্গণে এবং নগরীর কাতালগঞ্জের রিডার্স স্কুল অ্যান্ড কলেজে দফায় দফায় হয়েছে প্রস্তুতি সভা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গ্রুপ খুলেও প্রচারণা চলছে জমজমাট। চলছে পুনর্মিলনী সংকলন প্রকাশের কাজও।

বাংলানিউজকে এসব তথ্য জানালেন প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক শওকত হোসেন।

তিনি জানান, আগামী ৯ জানুয়ারি (২০১৬)বর্ণাঢ্য আয়োজনে মোহাম্মদপুর স্কুল প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের ২৫ বছর পূর্তি ও পুনর্মিলনী ২০১৬ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। ইতিমধ্যে বিপুলসংখ্যক প্রাক্তন ছাত্র নিবন্ধন করেছেন। অনেকেই মূল্যবান স্মৃতিচারণমূলক লেখা দিয়েছেন স্মরণিকার জন্য। অধ্যাপক কামরুল ইসলামের নেতৃত্বে স্মরণিকা প্রকাশের কাজ এগিয়ে চলছে। দিনব্যাপী পুনর্মিলনীকে স্মরণীয় করে রাখতে আমরা নানান কর্মসূচি নিয়েছি। আশা করি, এ পুনর্মিলনীকে ঘিরে তিন প্রজন্মের শিক্ষার্থীদের মিলনমেলা বসবে।   

রোববার (২০ ডিসেম্বর) নিবন্ধনের শেষ দিন ছিল উল্লেখ করে শওকত হোসেন বলেন, ইতিমধ্যে ছয় শতাধিক প্রাক্তন ছাত্রছাত্রীর নিবন্ধিত ফরম আমাদের হাতে এসে পৌঁছেছে। আরও কয়েকশ ফরম জমা পড়বে দু-এক দিনের মধ্যে।

পুনর্মিলনী আয়োজনটি সফল করতে তিনি সব প্রাক্তন ছাত্রছাত্রী ও সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়ে বলেন, এ পুনর্মিলনীর মাধ্যমে আমরা বিদ্যালয়ের উন্নয়ন ও গরিব-মেধাবী ছাত্রদের শিক্ষাবৃত্তিসহ স্থায়ী কিছু কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে চাই।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।