ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘পরিণাম হবে ভয়াবহ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
‘পরিণাম হবে ভয়াবহ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: উন্নয়নকাজের  গুণগতমানে অনিয়ম ও আপসকামিতা গ্রাহ্য হবে না জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, কেউ যদি কোনো ধরনের অপ্রাসঙ্গিকতার আশ্রয় নেন বা  দলীয়, স্বজনপ্রীতি বা আত্মীয়করণের সুযোগ কাজে লাগানোর অপচেষ্টা করেন তার পরিণাম হবে ভয়াবহ।

রোববার নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে প্রথমবারের মতো চসিকের উন্মুক্ত টেন্ডার ড্র উদ্বোধনকালে মেয়র এসব কথা জানান।



মেয়র বলেন, সিটি করপোরেশনের সব ধরনের উন্নয়ন নগরবাসীর প্রদেয় রাজস্বের ভিত্তিতে সাধিত হয়। তাই করপোরেশনের সব উন্নয়ন কর্মকাণ্ড জনসমক্ষে এবং জন জবাবদিহির আওতায় আনা পাবলিক প্রতিষ্ঠানের নৈতিক দায়িত্বের মধ্যে পড়ে।


তিনি বলেন, আজকের এই টেন্ডার ড্র অনুষ্ঠান নাগরিকদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার ক্ষুদ্র প্রয়াস মাত্র। ঠিকাদারদের স্বার্থ সংরক্ষণ করে স্বচ্ছতা ও জবাবদিহির মাধ্যমে সিটি করপোরেশন উন্নয়ন কার্যক্রম পরিচালনা করবে। এ ক্ষেত্রে কোনো ধরনের অসুস্থ প্রতিযোগিতা, অনিয়ম, স্বজনপ্রীতি বা দলীয়করণের সুযোগ থাকবে না।

সংশ্লিষ্টদের সজাগ থাকার আহ্বান জানিয়ে মেয়র বলেন, নিম্নমানের বিটুমিন ব্যবহার করে উন্নয়ন কাজ করা যাবে না। সড়কে নিম্নমানের বিটুমিন ব্যবহার না করে ইস্টার্ন রিফাইনারির ভালো মানের বিটুমিন সংগ্রহ ও ব্যবহার করতে হবে।

ঠিকাদারদের সাথে মেয়রের মতবিনিময় ও টেন্ডার ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব রশিদ আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন ও মো. রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা, প্রকৌশলী কামরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।