ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পেট্রল বোমা ছুড়ে চালক খুনের আসামি ছাত্রদল নেতা গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
পেট্রল বোমা ছুড়ে চালক খুনের আসামি ছাত্রদল নেতা গ্রেফতার

চট্টগ্রাম: পেট্রল বোমা ছুড়ে লেগুনা চালক হত্যাসহ একাধিক নাশকতা মামলার আসামি এক ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ।

বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় আব্দুর রশিদ টিপু ওরফে টিটু (৩৫) নামে ওই ছাত্রদল নেতাকে বায়েজিদের শেরশাহ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

  টিপু বায়েজিদ বোস্তামি থানা ছাত্রদলের সহ সভাপতি।

বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, টিপু লেগুনা ‍চালক হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।
  এছাড়া কোতয়ালি, বায়েজিদ এবং পাঁচলাইশ থানার একাধিক নাশকতা মামলার এজাহারভুক্ত আসামি।   প্রায় দুই বছর ধরে পলাতক থাকার পর অবশেষে আমরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

দশম সংসদ নির্বাচনের পরদিন ২০১৪ সালের ৬ জানুয়ারি বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে নগরীর নাসিরাবাদে পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় হরতাল ও অবরোধের সমর্থনে মিছিল বের করে বিএনপি।   মিছিল থেকে লেগুনা নামের একটি হিউম্যান হলারে পেট্রল বোমা ছুঁড়ে মারলে সেটিতে আগুন ধরে যায় এবং চালক মিতুল মিয়া দগ্ধ হন। চিকিৎসাধীন অবস্থায় ১০ জানুয়ারি ভোরে মিতুল চমেক হাসপাতালে মারা যান।

এ ঘটনায় ২০১৪ সালের ১৪ জানুয়ারি সুজা মিয়া (৫০), নজরুল ইসলাম (৩০) ও ওসমান গণি (২৯) নামে বিএনপি ও ছাত্রদলের তিন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।   গ্রেপ্তারের পর ১৫ জানুয়ারি নজরুল ও ওসমান আদালতে পেট্রল বোমা ছুঁড়ে চালক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।   জবানবন্দিতে তারা ঘটনার সঙ্গে টিপুর জড়িত থাকার কথাও প্রকাশ করেছিল বলে জানিয়েছেন ওসি মোহাম্মদ মহসিন।

টিটু নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেনের অনুসারি হিসেবে চট্টগ্রামের রাজনীতিতে পরিচিত।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩,২০১৫
আরডিজি/আইএসএ/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।