ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ল্যাবের নোংরা পরিবেশে রোগনির্ণয় করে শেভরন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ল্যাবের নোংরা পরিবেশে রোগনির্ণয় করে শেভরন ছবি : প্রতীকী

চট্টগ্রাম: নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে রোগ পরীক্ষা করা, অনুমোদনবিহীন অবৈধ ওষুধ বিক্রি, রি-এজেন্ট (রোগ শনাক্তকারী রাসায়নিক পদার্থ) রাখাসহ নানা অভিযোগে শেভরন ডায়াগনস্টিক সেন্টারকে ১০লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া বিভিন্ন অভিযোগে আরও পাঁচ প্রতিষ্ঠানকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়।



রোববার (৩ জানুয়ারি) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে র‌্যাব। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম অভিযানে নেতৃত্ব দেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বাংলানিউজকে বলেন, শেভরনের যে ল্যাবটি রয়েছে তা খুবই নোংরা-অপরিচ্ছন্ন। এরকম পরিবেশে রোগনির্ণয় করা গর্হিত কাজ। অবৈধ ওষুধ বিক্রি ও রাসায়নিক পদার্থ রাখার অভিযোগে প্রতিষ্ঠানটিকে ১০লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অনুমোদনবিহীন ওষুধ বিক্রিসহ নানা অভিযোগে আরও পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। সবমিলিয়ে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে অভিযানে।

অভিযানে মেডিকেল সেন্টারকে ২ লাখ ৫০ হাজার টাকা, রয়েল হসপিটালকে চার লাখ, সিএসসিআর হসপিটালকে চার লাখ টাকা, ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ এবং মেট্রো ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এর আগে রোববার সকালে মেট্রোপলিটন হসপিটালকে নানা অভিযোগে ৮লাখ ১০হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।