ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর ধ্রুপদী সঙ্গীতসন্ধ্যা শুক্রবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর ধ্রুপদী সঙ্গীতসন্ধ্যা শুক্রবার পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পরিবেশনা (ছবি: সংগৃহীত)

নগরীর চেরাগি মোড়ের সুপ্রভাত স্টুডিও হলে বিশিষ্ট সঙ্গীতজ্ঞ পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর ধ্রুপদী সঙ্গীতসন্ধ্যার আয়োজন করা হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠান শুরু হবে।

চট্টগ্রাম: নগরীর চেরাগি মোড়ের সুপ্রভাত স্টুডিও হলে বিশিষ্ট সঙ্গীতজ্ঞ পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর ধ্রুপদী সঙ্গীতসন্ধ্যার আয়োজন করা হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠান শুরু হবে।

স্বর্ণময় চক্রবর্তী ধ্রুপদী সঙ্গীতে স্বনামখ্যাত ব্যক্তিত্ব। তিনি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে শাস্ত্রীয় সঙ্গীতে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

ইন্দিরাকলা সঙ্গীত বিশ্ববিদ্যালয়ের অধীনে বঙ্গীয় সঙ্গীত পরিষদ থেকে সঙ্গীত রত্ন, সঙ্গীত বিভাকর (স্নাতক), সঙ্গীত প্রবীণ (স্নাতকোত্তর) উপাধি পেয়েছেন তিনি। সঙ্গীত বিষয়ে লেখালেখিও করেন তিনি। প্রকাশিত হয়েছে সঙ্গীত সমালোচনামূলক বই ‘সঙ্গীত কথকথা’। দেশের বিভিন্ন জেলায় এবং ভারতের বিভিন্ন রাজ্যে অনুষ্ঠানে গান গেয়ে তিনি প্রশংসা কুড়িয়েছেন।

পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর এ সঙ্গীত সন্ধ্যা সবার জন্য উন্মুক্ত।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।