ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবদুর রাজ্জাক ছিলেন ত্যাগী, সৎ, দক্ষ সংগঠক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
আবদুর রাজ্জাক ছিলেন ত্যাগী, সৎ, দক্ষ সংগঠক আবদুর রাজ্জাক স্মরণসভায় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

‘আবদুর রাজ্জাক ছিলেন একজন ত্যাগী, সৎ এবং দক্ষ সংগঠক। আওয়ামী লীগকে তিনি অনেক ভালোবাসতেন। সেজন্য বঙ্গবন্ধু আবদুর রাজ্জাককে অনেক বেশি স্নেহ করতেন। তিনি ছিলেন সফল ছাত্রলীগ এবং আওয়ামী লীগ নেতা। দলের কর্মীদের তিনি ভালোবাসতেন। তার মাঝে তারুণ্য ছিল সবসময়।’

চট্টগ্রাম: ‘আবদুর রাজ্জাক ছিলেন একজন ত্যাগী, সৎ এবং দক্ষ সংগঠক। আওয়ামী লীগকে তিনি অনেক ভালোবাসতেন।

সেজন্য বঙ্গবন্ধু আবদুর রাজ্জাককে অনেক বেশি স্নেহ করতেন। তিনি ছিলেন সফল ছাত্রলীগ এবং আওয়ামী লীগ নেতা।
দলের কর্মীদের তিনি ভালোবাসতেন। তার মাঝে তারুণ্য ছিল সবসময়। ’

শুক্রবার নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাকের ৫ম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত ‘আবদুর রাজ্জাক স্মরণ সভায়’ এসব কথা বলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।  

প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মুক্তিসংগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরে যাদের নাম উল্লেখযোগ্য তাদের মধ্যে আবদুর রাজ্জাক অন্যতম। যদি কেউ বঙ্গবন্ধু ও আবদুর রাজ্জাকের আদর্শ ধারণ করতে চায় তারা যেন মানবসেবা করেন। এ দুই নেতার আদর্শই ছিল মানবসেবা। ’

তিনি বলেন, পরিচ্ছন্ন এই রাজনীতিবিদ ৭৫ থেকে ৮২ সাল পর্যন্ত আওয়ামী লীগের যে দুর্যোগ অবস্থা ছিল সেসময় বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দলের নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বেই বঙ্গবন্ধুর আদর্শ জীবিত ছিল। প্রজন্ম থেকে প্রজন্ম এই ত্যাগী নেতাদের স্মরণ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমান। ‘জননেতা আবদুর রাজ্জাক স্মৃতি পরিষদ’ এ স্মরণ সভার আয়োজন করে।

বিশেষ অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, অসাম্প্রদায়িক চেতনার নেতা ছিলেন আবদুর রাজ্জাক। ৭৫ এর পরবর্তী সময়ে আওয়ামী লীগ তার দূরদর্শী নেতৃত্বে সংগঠিত ছিল। আবদুর রাজ্জাকদের মত ত্যাগী ও দক্ষ নেতাদের এখন বড়ই অভাব। বঙ্গবন্ধুর আদর্শকে তিনি সব সময় ধারণ করেছেন।

‘জননেতা আবদুর রাজ্জাক স্মৃতি পরিষদ’ এর আহবায়ক রাশেদ মনোয়ারের সভাপতিত্বে এবং সমন্বয়কারী জামশেদুল আলম চৌধুরীর সঞ্চলনায় স্মরণসভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার গোলাম রব্বানী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. ইদ্রিস, আবুল কালাম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদুল আলম, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান, আবদুর রাজ্জাক স্মৃতি পরিষদের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আবু তৈয়ব, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন, আবদুর রাজ্জাক স্মৃতি পরিষদের সদস্য সচিব মুজিবুর রহমান, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সাধারাণ সম্পাদক রতন কুমার রায়, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা মো. নাছির, চন্দনাইশ মহিলা আওয়ামী লীগ নেতা খালেদা আকতার।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।