ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আওয়ামী লীগ নেগেটিভ রাজনীতিতে বিশ্বাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
আওয়ামী লীগ নেগেটিভ রাজনীতিতে বিশ্বাসী

চট্টগ্রাম: বিএনপি পজেটিভ রাজনীতিতে বিশ্বাসী উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সবসময় নেগেটিভ রাজনীতি বিশ্বাস করে।  

তিনি বলেন, বিএনপির পজেটিভ রাজনীতির মাধ্যমে আওয়ামী লীগের নেগেটিভ রাজনীতিকে পরাজিত করবে। আমারা চাই আইনের শাসন, মানবাধিকার, গণতন্ত্র, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা।

মঙ্গলবার বিকেলে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (অ্যাব) ‘টেকসই নির্বাচনের জন্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার: প্রেক্ষিত স্বাধীন নির্বাচন কমিশন’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির প্রস্তাবনা রাজনীতিতে  পরিবর্তন এনেছে উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশে সময়মত গবেষণালব্ধ একটি প্রস্তাবনা জাতির  কাছে দেওয়া এটাই প্রথম। যারা বিভিন্ন সময় সমালোচনা করেন তারাও এই প্রস্তাবনা পেয়ে হতবাক।

এ প্রস্তাবনাকে বাইরে রেখে সিদ্ধান্ত নেওয়ার কোন সুযোগ নেই দাবি করে তিনি বলেন, তারা হয়ত গায়ের জোরে নিতে পারবে, কিন্তু যদি সমঝোতা চায়, গণতন্ত্র চায়, আলোচনায় বিশ্বাস করে তাহলে এটার বাইরে যেতে পারবে না।

জনগণের মুক্তির প্রত্যাশায় বিএনপি কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, জনগণ একটি নিরপেক্ষ ভোটের জন্য অপেক্ষা করছে। বাংলাদেশের জনগণ বাকশালীতে বিশ্বাসী নয়, স্বৈরাচারীতে বিশ্বাসী নয়। অনির্বাচিত সংসদ আইন প্রণয়ন করতে পারে না, অনির্বাচিত সরকার দেশ চালাতে পারেনা।

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামী লীগ বিএনপির প্রস্তাবনার ভুল দেখাতে পারেনি, আরেকটি প্রস্তাবও দিতে পারেনি, তারা কেবল সমালোচনা করে যাচ্ছে। এতে বোঝা যায় নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে তারা আন্তরিক নয়।

বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, বক্তৃতা দিয়ে আওয়মী লীগ সরকারের কিছু হবেনা। দাবি আদায়ের জন্য আন্দোলনের বিকল্প নেই। সকলকে ঐক্যবদ্ধ হতে হবে, সংগঠনকে শক্তিশালী করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে অ্যাব কেন্দ্রিয় সহ-সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম বলেন, বিএনপির দেওয়া প্রস্তাবনা নিয়ে জনগণের কাছে যেতে হবে। তাদেরকে আন্দোলনে সম্পৃক্ত করতে হবে।

অ্যাব চট্টগ্রাম সভাপতি প্রকৌশলী কাজী এম সুফিয়ানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী জানে আলম মো. সেলিমের পরিচলানায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সম্মিলিত পেশাজীবি পরিষদের সাধারন সম্পাদক ডা. খুরশিদ জামিল, প্রকৌশলী আলমগীর হাসিন, প্রকৌশলী এ কে এম জহিরুল ইসলাম জহির, প্রকৌশলী বেলায়েত হোসেন, প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, প্রকৌশলী আফজাল হোসেন সবুজ, প্রকৌশলী ফাহিম, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০০ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।