ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চট্টল বীর মহিউদ্দিন চৌধুরী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চট্টল বীর মহিউদ্দিন চৌধুরী লাইফ সাপোর্টে এবিএম মহিউদ্দিন চৌধুরী। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম:  বিশিষ্ট রাজনীতিক এবিএম মহিউদ্দিন চৌধুরী এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

বিদেশে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে চট্টগ্রামে ফেরার দুদিনের মাথায় ​শারীরিক অবস্থার আরো অবনতি হলে  বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) তাকে নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়।  

ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান বাংলানিউজকে বলেন, মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে।

এ অবস্থা থেকে ফিরে আসার সম্ভাবনা খুবই ক্ষীণ।  

‘তার শরীরের কোনো অর্গানই কাজ করছে না।

অবস্থা খুবই সংকটাপন্ন। ’ 

এর আগে সন্ধ্যা ৭টার দিকে মহিউদ্দিনের বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ফেসবুক স্ট্যাটাস দিয়ে তার বাবার ফের অসুস্থ হয়ে পড়ার বিষয়টি জানিয়েছেন।  দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন তিনি।

ম্যাক্স হাসপাতালের আউসিইউ এর সামনে নেতা-কর্মী ও স্বজনদের ভিড়।  নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে গত ১১ নভেম্বর রাতে একই হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়।  সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়।  

সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা।  এরপর তাকে আবারও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।  মঙ্গলবার (১২ ডিসেম্বর) মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রামে ফেরেন স্বজনরা।  

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
আরডিজি/এমএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।