ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

ড. অনুপম সেনের সঙ্গে সাক্ষাৎ করল পুলার নব কমিটি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
ড. অনুপম সেনের সঙ্গে সাক্ষাৎ করল পুলার নব কমিটি ড. অনুপম সেনের সঙ্গে সাক্ষাৎ করল পুলার নব কমিটি

চট্টগ্রাম: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (পুলা)নির্বাহী কমিটি নির্বাচনের মাধ্যমে ২০১৭-২০১৮ সালের জন্য নবরূপে গঠিত হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত।

‘এই কমিটির সকলে স্ব স্ব কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত। যেমন, সভাপতি মোহাম্মদ সোয়েব উদ্দীন খান খাগড়াছড়ির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

অন্যদের মধ্যে কয়েকজন বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় এবং বাকিরা জজকোর্ট-চট্টগ্রামের অ্যাডভোকেট। আমার জানামতে, তারা ছাড়াও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে পাশ করে বেরিয়ে যাওয়া প্রচুর শিক্ষার্থী বর্তমানে রাষ্ট্রের বহু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছে।
এদের মধ্যে ২০ জনের অধিক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এছাড়া বিদেশেও গুরুত্বপূর্ণ পদে কর্মরত রয়েছে অনেকে। ’-বলেন উপাচার্য।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে নগরীর প্রবর্তক মোড়ের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে উপাচার্যের কার্যালয়ে পুলা’র নবগঠিত নির্বাহী কমিটি উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হলে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, দেশ-বিদেশে আইন বিভাগের শিক্ষার্থীরা কর্মক্ষেত্রে অসাধারণ কৃতিত্ব ও ঐতিহ্যের স্বাক্ষর রাখছে। আমার বিশ্বাস, এই কমিটি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের এই গৌরবের ঐতিহ্যকে বহমান রাখবে।

উল্লেখ্য, কমিটির পক্ষ থেকে উপাচার্য জানানো হয়, আইন বিভাগ থেকে পাশ করে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে পরামর্শ ও সহায়তা প্রদানে পুলা কাজ করবে এবং এ বিষয়ে একটি বাৎসরিক পরিকল্পনাও গ্রহণ করবে। কমিটির পক্ষ থেকে সদ্যপ্রয়াত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মরণে একটি সভা আয়োজন করার কথাও বলা হয়।

এসময় কমিটির সভাপতি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোয়েব উদ্দীন খান, সহ-সভাপতি অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সালমা মরিয়ম, সাধারণ সম্পাদক অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সঞ্জয় বিশ্বাস, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট ফয়সাল নুর, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মঈনুল হোসেন সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শুভাশীষ শর্মা, সাংগঠনিক সম্পাদক সৈয়দা আসিফা সুলতানা, অর্থ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট সাকিব বিন সরোয়ার, সদস্য আমিনুল ইসলাম রানা, গাজী মোহাম্মদ ইরফান, অ্যাডভোকেট মোহাম্মদ গোলাম মোর্শেদ, লেলিন মার্মা, অ্যাডভোকেট রাকিব উদ্দীন জালাল (ফাহিম), অ্যাডভোকেট মোহাম্মদ আসাদুজ্জামান খান, অ্যাডভোকেট মুজিবুর রহমান ও অ্যাডভোকেট সাবরিনা মাহমুদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa