ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি হলে ছাড় দেবে না দুদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি হলে ছাড় দেবে না দুদক শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি হলে ছাড় দেবে না দুদক

চট্টগ্রাম: শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না জানিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ বলেছেন, মাধ্যমিক স্তরে কোথায় দুর্নীতি হচ্ছে, তা চিহ্নিত করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। পরবর্তীতে সমস্যার সূত্র ধরেই দুর্নীতি প্রতিরোধে কার্যক্রম শুরু করা হবে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে দুদক ও দুর্নীতি প্রতিরোধ কমিটির চট্টগ্রাম মহানগরের আয়োজনে 'মাধ্যমিক পর্যায়ে দুর্নীতিমুক্ত ও মানসম্মত শিক্ষা' বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. নাসিরউদ্দিন আহমেদ বলেন, আতঙ্ক সৃষ্টি করা বা কাউকে ভয়ভীতি দেখানো আমাদের উদ্দেশ্য নয়।

প্রথমে মোটিবেশনের মাধ্যমে সমস্যার সমাধান করতে চাই। পরবর্তীতে প্রয়োজনীয় উদ্যোগের মাধ্যমে দুনীর্তিমুক্ত করতে চাই।

‘আমরা বিভিন্ন স্কুল-কলেজে যাবো, সেখানে দুর্নীতি পাওয়া গেলে কাউকে ছাড় দেওয়া হবে না। '

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন দুদকের পরিচালক (প্রতিরোধ) মো. মনিরুজ্জামান, দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি চট্টগ্রাম মহানগরের সভাপতি মনোয়ারা হাকিম আলী।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক কর্মকর্তা হোসনে আরা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পোগ্রামার মামুনুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।