ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

ওয়াসা

বকেয়া আদায় আড়াই কোটি, অবৈধ নলকূপ মিলল ১৪১৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
বকেয়া আদায় আড়াই কোটি, অবৈধ নলকূপ মিলল ১৪১৩ ওয়াসার সংবাদ সম্মেলন। ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম ওয়াসা পানি সরবরাহ, সেবার মান বৃদ্ধি ও গ্রাহকদের সাথে সরাসরি যোগাযোগ ও মতামত সংগ্রহের জন্য চলতি বছরের ১২ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ‘সেবা মাস’ পালন করেছে।

এই সেবা মাসে প্রায় আড়াই কোটি টাকা বকেয়া আদায় করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া পরিদর্শন করে এক হাজার ৪১৩টি অবৈধ গভীর নলকূপ পেয়েছে।

পাশাপাশি প্রতিষ্ঠানটির কর্মকর্তারা পরিদর্শন করে ৮০২টি বৈধ গভীর নলকূপ পেয়েছে।

এছাড়া ৫ হাজার ১৭১টি সংযোগে সেবা দিয়েছে প্রতিষ্ঠানটি। এর সঙ্গে এই ‘সেবা মাসে’ ২৫০টি নতুন সংযোগও দেয় ওয়াসা।

রোববার (৩১ ডিসেম্বর) সেবা মাসের শেষের দিনে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব বক্তব্য তুলে ধরেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ। ওয়াসার সংবাদ সম্মেলন

তিনি তার বক্তব্যে চট্টগ্রাম ওয়াসার নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন। তিনি নগরীর ৭৫ থেকে ৮০ ভাগ মানুষ পানি পাচ্ছে বলে মন্তব্য করেন। এই পানির মধ্যে ওয়াসা প্রায় ৭৫ শতাংশ পানি নদী থেকে এবং বাকি পানিগুলো গভীর নলকূপ থেকে সংগ্রহ করছে বলে জানান তিনি।

এছাড়া যেসব অবৈধ গভীর নলকূপ পাওয়া গেছে সেগুলোকে লাইসেন্সের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান।

এছাড়া পাইপ লাইন বসানোর কারলে খোঁড়াখুড়ির শিকার মদুনাঘাট থেকে কাপ্তাই সড়কটি দ্রুত সংস্কার করার আশ্বাস দেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, ওয়াসার উপ ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন, ওয়াসার সচিব মো. শামিম সোহেল বক্তব্য দেন। এছাড়া সংবাদ সম্মেলনে ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক ড. পীযুষ দত্তসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa