ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

ওয়াসাতে প্রতি সপ্তাহে দু ঘণ্টা গণশুনানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
ওয়াসাতে প্রতি সপ্তাহে দু ঘণ্টা গণশুনানি ওয়াসাতে প্রতি সপ্তাহে দু ঘণ্টা গণশুনানি

চট্টগ্রাম: এদিকে সম্প্রতি দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম ওয়াসা নিয়ে গণশুনানির আয়োজন করে। এতে গ্রাহকদের অনেকেই মিটারের গরমিলসহ নানা অভিযোগ তুলেন।

সেই বিষয়ে ওয়াসার উপ ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন বলেন, আমরা নিজেরাই গড়মিল হোক চাই না। কারণ এতে আমাদেরও লস হয়।

ইউনিট অনুযায়ী বিদ্যুৎ বিল হোক চাই। ইতিমধ্যে ২১ হাজার ৩০০ নতুন মিটার আমদানি করা হয়েছে। আমাদের পক্ষ থেকে গ্রাহকদের বারবার বলা হচ্ছে, তাদের মিটারে সমস্যা হলে নতুন মিটার সংগ্রহ করে নিতে।

রোববার (৩১ ডিসেম্বর) সেবা মাসের শেষের দিনে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে চট্টগ্রাম ওয়াসা।

ওয়াসা পানি সরবরাহ, সেবার মান বৃদ্ধি ও গ্রাহকদের সাথে সরাসরি যোগাযোগ ও মতামত সংগ্রহের জন্য চলতি বছরের ১২ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ‘সেবা মাস’ পালন করেছে। সেই সেবা মাস সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলন করে সংস্থাটি। সেখানে এক প্রশ্নের জবাবে বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন উপরের কথাগুলো বলেন।

গ্রাহকদের অভিযোগ শুনতে গণশুনানির আয়োজন করতে ওয়াসাকে বলেছিল দুদকের কর্মকর্তারা। সেই অনুযায়ী প্রতি মঙ্গলবারে ১০ টা থেকে ১২টা পর্যন্ত ওয়াসা কার্যালয়ে গণশুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ওয়াসার বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন।

এই গণশুনানিতে গ্রাহকরা তাদের সমস্যার কথা বলবেন, পাশাপাশি সমাধানেরও পরামর্শ দেবেন।

এছাড়া মিটার সমাস্যারোধে টেলিমিটার চালু করার উদ্যোগ নেওয়া হচ্ছে জানিয়ে ওয়াসার উপ ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন আরও বলেন, ‘ঢাকা ওয়াসাতে টেলিমিটার চালু রয়েছে। আমাদের এখানেও এই সিস্টেম চালু করার উদ্যোগ নিচ্ছি। আশা করছি নতুন বছরে অন্তত একটি এলাকায় হলেও টেলিমিটার সিস্টেম চালু করতে পারবো। ’

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, ওয়াসারউপ ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন, ওয়াসার সচিব মো. শামিম সোহেল বক্তব্য দেন। এছাড়া সংবাদ সম্মেলনে ওয়াসার বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa