ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শুঁটকিপল্লিতে কীটনাশক রাখায় জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
শুঁটকিপল্লিতে কীটনাশক রাখায় জরিমানা বাকলিয়া শুঁটকিপল্লিতে অভিযানে নেতৃত্ব দেন মনজুর মোহাম্মদ শাহরিয়ার

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানাধীন বাস্তুহারা শুঁটকিপল্লিতে ব্যবহারে উদ্দেশ্যে কীটনাশক সংরক্ষণ করায় তিনজনকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এ অভিযান পরিচালনা করেন। এ সময় জাকির হোসেনকে ৫ হাজার, লিয়াকত আলীকে ৪ হাজার ও মো. কাদেরকে ৩ হা্জার টাকা জরিমানা করেন।

তি‌নি উপ‌স্থিত শুঁট‌কি ব্যবসায়ী ও শ্র‌মিক‌দের কীটনাশক ব্যবহা‌রের কুফল সম্প‌র্কে সতর্ক ক‌রে স‌চেতন হওয়ার আহ্বান জানান এবং জব্দ করা কীটনাশক ধ্বংস করেন।  

সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস চকবাজার থানায় অ‌ভিযান প‌রিচালনা করেন।

তিনি
অননুমোদিত সস ব্যবহার, ছাপানো নিউজপ্রিন্টে খাবার সংরক্ষণের জন্য চট্টেশ্বরী সড়কের খাজা আজমির হোটেলকে ৮ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য সংরক্ষণের জন্য মেহেদিবাগের বার্গউইচ টাউন ক্যাফেকে ১০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান চট্টগ্রাম শিশুপা‌র্কের খাদ্য ব্যবসায়ীদের মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে নি‌র্দেশনা দেন। এ সময়  ভোক্তার অ‌ভি‌যো‌গের ভিত্তিতে ক্যা‌ফে চিটাগং‌কে  ১০ হাজার টাকা জ‌রিমানা ও সতর্ক করা হয়।

ব্যাটা‌রি গ‌লির ঝর্না মে‌ডি‌কো‌কে অ‌নিব‌ন্ধিত বি‌দেশি ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় আনুমা‌নিক ২ হাজার টাকার ওষুধ ‌ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।