ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে নিরোদ বরণ বড়ুয়ার মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
রাউজানে নিরোদ বরণ বড়ুয়ার মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা  ...

চট্টগ্রাম: শিল্প উদ্যোক্তা ও সমাজসেবক নিরোদ বরণ বড়ুয়ার ১ম মৃত্যুবার্ষিকীতে রাউজানে সপ্তাহব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।  

পশ্চিম রাউজান গ্রামে এ উপলক্ষে অষ্ট পরিষ্কার দান, মহাসংঘদান, স্মরণসভা ও দরিদ্র মানুষের মাঝে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী, নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সপ্তাহব্যাপী  কর্মসূচি শেষ হয়।

অষ্ট পরিষ্কার দান, মহাসংঘদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  উপ-সংঘরাজ  ড.শীলানন্দ মহাস্থবির, বিশেষ অতিথি ছিলেন উপ-সংঘরাজ ধর্মপ্রিয় মহাস্থবির। ধর্মদেশনা করেন মৈত্রীপ্রিয় মহাস্থবির, সত্যপাল  মহাস্থবির , লোকবংশ স্থবির ও রাহুলরত্ন ভিক্ষু।

এসময় অসুস্থ ভিক্ষুদের চিকিৎসার্থে নিরোদ বরণ বড়ুয়ার বড় ছেলে উদয় শংকর বড়ুয়া পরিবারের পক্ষ থেকে ভিক্ষু সংঘের চিকিৎসা  ফান্ডে পঞ্চাশ হাজার টাকা দান করেন।

স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের  ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া। আলোচনায় অংশ নেন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ চট্টগ্রাম অঞ্চলের সহ-সভাপতি নিহারেন্দু বড়ুয়া, যুব সংগঠক ড. সবুজ বড়ুয়া, সমাজসেবক ভবেন্দ্র বিজয় বড়ুয়া, সংগঠক তরুণ বড়ুয়া,  শিক্ষাবিদ বিজয় ভূষণ বড়ুয়া, সংগঠক নির্দশন বড়ুয়া অনিক প্রমুখ।

এ সময় করোনা অতিমারির সময়কালে ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষের মাঝে সুরক্ষাসামগ্রী, নগদ অর্থ এবং খাদ্যসমগ্রী বিতরণ করেন অতিথিরা।

অনুষ্ঠানে রাউজান ৭ নম্বর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার প্রবেশ বড়ুয়া, সাবেক মেম্বার সুমন কল্যাণ বড়ুয়া, বাংলাভিশন টিভির সিনিয়র নিউজরুম এডিটর সুচরিতা বড়ুয়া, গৌরী কেমিক্যালস্ এর ব্যবস্থাপক নিলয় শংকর বড়ুয়া, ব্রাইট বাংলাদেশ ফোরামের পরিচালক নাসরিন সুলতানা খানম, অর্থ সচিব পরাগ সেনগুপ্ত, গৌরী ললিতকলা একাডেমির পরিচালক সুপর্ণা বড়ুয়া, সুমিতা বড়ুয়া, রুনা বড়ুয়া, যুব সংগঠক পলাশ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন নিরোদ বরণ বড়ুয়ার কনিষ্ঠ ছেলে ও  ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া।

উল্লেখ্য, ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর সমাজসেবক নিরোদ বরণ বড়ুয়া মৃত্যুবরণ করেন। ১৯৩৩ সালের ৩০ নভেম্বর রাউজান গ্রামে সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। স্বাধীনতা পূর্ববর্তী সুজাতা কেমিক্যাল এবং গৌরী কেমিক্যাল প্রতিষ্ঠা করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি গৌরী কেমিক্যালস অ্যান্ড কোং পরিচালনা করেছেন। তিনি জীবদ্দশায় মানুষের কর্মসংস্থান, অবহেলিত শিশুদের শিক্ষালাভে সহায়তা এবং সমাজের বিভিন্ন সেবামূলক কার্যক্রমে যুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa