ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

অপরাধ দমনে অবদান রাখায় ১১ জনকে বিশেষ সম্মাননা সিএমপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
অপরাধ দমনে অবদান রাখায় ১১ জনকে বিশেষ সম্মাননা সিএমপির ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অপরাধ দমনে অবদান রাখায় ৭ জন পুলিশ সদস্যকে বিশেষ পুরস্কার দেওয়া হয়েছে। এছাড়া পুলিশকে সহযোগিতা করায় ৪ জন সাধারণ মানুষকে পুরস্কৃত করা হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দফতরের কনফারেন্স রুমে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মানবিক কার্যক্রম ও অপরাধ দমনে পুলিশকে সহায়তার অংশ হিসেবে আবু নেওয়াজ, মো. আলী, সোহেল মো. হাবিবুল্লাহ ও মোহাম্মদ ইদ্রিসকে বিশেষ সম্মাননা প্রদান করেন সিএমপি কমিশনার।

গত ২৫ আগস্ট সার্জেন্ট মো. পারভেজ উদ্দিনকে মিনি ট্রাক বেপরোয়া গতিতে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার সময় আবু নেওয়াজ ও মো. আলী নামে দুই ব্যক্তি ট্রাকের ড্রাইভারকে আটকানোর চেষ্টা করেন। এতে ড্রাইভার ট্রাকটি রেখে পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ ট্রাকটি আটক করে। জীবনের ঝুঁকি নিয়ে আবু নেওয়াজ ও মো. আলীর প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ সিএমপির পক্ষ থেকে তাদের পুরস্কৃত করেন সিএমপি কমিশনার।

এছাড়া দুর্ঘটনায় গুরুতর আহত সার্জেন্ট মো. পারভেজ উদ্দিনকে উদ্ধার করে নিজ গাড়িতে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন সোহেল মো. হাবিবুল্লাহ। কয়েকদিনের টানা বর্ষণে চট্টগ্রাম নগরীর বিভিন্ন রাস্তা জলাবদ্ধ ছিল। জনগণের জানমাল রক্ষার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যের জীবন রক্ষায় আন্তরিক প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে সিএমপির পক্ষ থেকে তাকে পুরস্কৃত করেন সিএমপি কমিশনার।

খুনসহ ডাকাতি মামলায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহায়তা করেন মোহাম্মদ ইদ্রিস। অপরাধ দমনে সহযোগিতার স্বীকৃতিস্বরূপ সিএমপির পক্ষ থেকে মোহাম্মদ ইদ্রিসকে পুরস্কৃত করা হয়।

সভায় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, নগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করতে হবে। এসময় তিনি মামলা ও অভিযোগের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে বলেন।  

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, সানা শামীনুর রহমান (প্রশাসন ও অর্থ), মো. শামসুল আলম (ক্রাইম অ্যান্ড অপারেশন), উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর সহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার সহ সকল থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa