ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের এক পৌরসভা ও ১২ ইউনিয়নে ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
চট্টগ্রামের এক পৌরসভা ও ১২ ইউনিয়নে ভোটগ্রহণ বোয়ালখালীতে ভোটগ্রহণ।

চট্টগ্রাম: বোয়ালখালী পৌরসভা ও সন্দ্বীপ উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে বিকেল ৪টা পর্যন্ত।

বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম জহুর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ পদে হচ্ছে না নির্বাচন। তবে কাউন্সিলর ও সংরক্ষিত পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এ পৌরসভায়। কাউন্সিলর পদে ৫০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের সহকারী রিটার্নিং ও বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ৯টি ওয়ার্ডে ২৪টি কেন্দ্রের মাধ্যমে ৫৬ হাজার ২৮২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রকে অতিগুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। সকাল থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে, সন্দ্বীপ উপজেলার ১২ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ৪ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়ায় বাকি ৮ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ১২ ইউনিয়নে সংরক্ষিত মহিলা পদে  ৯৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৬৪৫ জন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আশা করছি, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে পারবো।  আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রাখা হয়েছে সবগুলো ইউনিয়নে।

বাংলাদেশ সময়: ০৯৩০  ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa