ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বেড়েছে সবজি ও মুরগির দাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
বেড়েছে সবজি ও মুরগির দাম  ফাইল ছবি।

চট্টগ্রাম: কয়েকদিনের ব্যবধানে নগরের কাঁচাবাজারে সবজির পাশাপাশি বেড়েছে মুরগির দাম।  

সোনালি মুরগি প্রতিকেজি ৪০-৫০ টাকা এবং লেয়ার ৩০-৪০ টাকা বেড়েছে।

তবে অপরিবর্তিত রয়েছে ব্রয়লার মুরগির দাম। সোনালী মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ২৯৫-৩১০ টাকায ও লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ৩০০ টাকা দরে। গত সপ্তাহে বাজারে লেয়ার মুরগি ২৬০-২৮০ টাকা ও সোনালী ২৫০-২৬০ টাকায় বিক্রি হয়েছিল। ব্রয়লার বিক্রি হচ্ছে ১৫০-১৫৫ টাকায়।  

ব্যবসায়ীরা জানিয়েছেন, বিয়ে ও সামাজিক অনুষ্ঠানাদি বেড়ে যাওয়ায় মুরগির চাহিদা বেড়েছে। যার কারণে দামও বেড়ে গেছে।  
 
এদিকে বাংলাদেশ সুগার রিফাইনারস অ্যাসোসিয়েশন কর্তৃক চিনির দাম ৭৩-৭৪ টাকা নির্ধারণ করে দিলেও খুচরা বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে। চকবাজার ও দুই নম্বর গেট কর্ণফুলী কমপ্লেক্সের বিভিন্ন দোকানে খোলা ও প্যাকেটজাত চিনি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। তবে দাম কমেছে পেঁয়াজের। চলতি সপ্তাহে বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৩২-৩৫ টাকায়। এছাড়া অপরিবর্তিত রয়েছে রসুন ও আদার দাম।  

রেয়াজউদ্দিন বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে সবজি। শিম বিক্রি হচ্ছে ১০০-১১০ টাকা, টমেটো ও গাজর ৯০-১০০ টাকায়। এছাড়া বরবটি, বেগুন, কাকরোল, করলা, ধুন্দল, ঢেঁড়স, পটল, ঝিঙ্গা, চিচিঙ্গা, লতি, ছোট কচু, পেঁপে, লাউ ও কুমড়া বিক্রি হচ্ছে ৪০-৬০ টাকায়।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa