ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

কোর্ট হিল নিয়ে কাজ করছে সরকারের বিভিন্ন দফতর: ড. আহমদ কায়কাউস

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
কোর্ট হিল নিয়ে কাজ করছে সরকারের বিভিন্ন দফতর: ড. আহমদ কায়কাউস ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, কোর্ট হিল নিয়ে সরকারের বিভিন্ন দফতর কাজ করছে। সরকার পুরো বিষয়টি দেখছে।

আমাকে এ বিষয়ে কোনও দায়িত্ব দেওয়া হয়নি। তাই এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। সবার মঙ্গলের জন্য যা করা প্রয়োজন তা-ই করা হবে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটার দিকে নগরের পরীর পাহাড় পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার কার্যালয় এবং জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেন তিনি। মতবিনিময় করেন চট্টগ্রামে কর্মরত বিসিএস (প্রশাসন) কর্মকর্তাদের সঙ্গে। এরপর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ড. আহমদ কায়কাউস বলেন, আইনজীবীরা মঙ্গল গ্রহ থেকে আসে নাই। সবাই চট্টগ্রামের। আমিও চট্টগ্রামের ছেলে। চট্টগ্রামের মানুষের মঙ্গল হয়, যেটার দ্বারা উপকার হয় সেটিই করবে সরকার।

তিনি আরও বলেন, একসময় কোর্ট বিল্ডিংয়ের একপাশ দিয়ে উঠে আরেকপাশ দিয়ে বের হতাম। এখন কি সেটা সম্ভব? চট্টগ্রামের মানুষের জন্য যেটা ভালো হয় সেটাই করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার তিনদিনের সফরে ঢাকা থেকে চট্টগ্রাম আসেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব। প্রথমদিন মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প নগরসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। পরদিন শুক্রবার বন্দরের বে-টার্মিনাল পরিদর্শন, কাট্টলীর মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘরের জন্য প্রস্তাবিত ভূমি এবং মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্সের নির্মাণকাজ পরিদর্শন করেন ড. আহমদ কায়কাউস।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa