ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নিরাপদ সড়ক দিবসে সিএমপির প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
নিরাপদ সড়ক দিবসে সিএমপির প্রচারণা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক বিভাগের উদ্যোগে ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবসে নগরে সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালনা করেছে।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় জিইসি মোড়ে প্রচারণা কার্যক্রম উদ্বোধন করেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।

এসময় তিনি নিরাপদ সড়ক নিশ্চিত করতে ট্রাফিক আইন মেনে চলার ওপর গুরুত্ব আরোপ করেন এবং সড়ক দুর্ঘটনার জন্য ওভার স্পীড, ওভারলোডিং ও ওভারটেকিংকে প্রধান ঝুঁকি হিসেবে বর্ণনা করে এগুলো থেকে বিরত থাকতে আহ্বান জানান।

এই সময় মেট্রোপলিটন পুলিশের চারটি ট্রাফিক বিভাগ একযোগে সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালনা করে। সিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আলী হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মমতাজ উদ্দিন ও সংশ্লিষ্ট টিআইরা।

উদ্বোধন শেষে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক)শ্যামল কুমার নাথ চালক ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন। এছাড়া ট্রাফিক দক্ষিণ বিভাগের নতুন ব্রীজ মোড়ে, ট্রাফিক পশ্চিম বিভাগের একে খান মোড়ে এবং ট্রাফিক বন্দর বিভাগের ইপিজেড মোড়ে স্থাপিত প্রচারণা বুথ হতে পরিচালিত সচেতনতামূলক কার্যক্রম তিনি পরিদর্শন করেন। ইপিজেড মোড়ে স্থাপিত বুথে উপস্থিত থেকে কার্যক্রম পরিচালনা করেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) শাকিলা সোলতানা। এসময় ট্রাফিক-বন্দর বিভাগের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।  

এদিকে ট্রাফিক-পশ্চিম বিভাগের একে খান মোড়ে স্থাপিত বুথে অতিরিক্ত পুলিশ কমিশনারের (ট্রাফিক)সাথে এই কার্যক্রমে অংশ নেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) শামীম কবির, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) আরিফ হোসেন, টিআই প্রশাসন (ট্রাফিক-পশ্চিম) বিপ্লব কুমার পাল, টিআই (আকবর শাহ্) পুলক চাকমা।  

ট্রাফিক-দক্ষিণ বিভাগের নতুন ব্রীজ শহীদ বশরুজ্জামান চত্বরে স্থাপিত মঞ্চ হতে সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) শরিফুল ইসলাম, টিআই (বাকলিয়া) শামসুদ্দিন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা ও লিফলেট বিতরণ করেন। একযোগে নগরীতে টিআইরা নিজ নিজ এলাকায় সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম ও লিফলেট বিতরণ করেছেন বলে সংশ্লিষ্ট বিভাগ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১ 
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa