ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ধর্ষণচেষ্টার মামলায় সাবেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
ধর্ষণচেষ্টার মামলায় সাবেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানায় এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক পুলিশ পরিদর্শক মিজানুর রহমান প্রকাশ এসি ইকবাল বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।  

রোববার ( ২৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ আদেশ দেন।

মামলার সময় মিজানুর রহমান প্রকাশ এসি ইকবাল ব্রাহ্মণবাড়িয়ার জেলার কসবা থানায় পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি চাঁদপুর জেলার চাঁদপুর সদর থানার মৃত আব্দুল খালেকের ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ১২ জুলাই এক কলেজছাত্রী তার ছেলেবন্ধুকে নিয়ে ফয়’স লেকে বেড়াতে যান। ওই সময় পুলিশ পরিদর্শক মিজানুর রহমান ওই ছাত্রীকে জোর করে গাড়িতে তুলে নগরের চকবাজার আল-আকাবা আবাসিক হোটেল নিয়ে যান। ছাত্রীকে ভয় দেখিয়ে নিজেকে এসি পরিচয় দিয়ে সতন্ত্রভাবে ছাত্রীকে ছবি তুলে ব্ল্যাকমেইল করেন। ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন। কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করেন ছাত্রীর বাবা। পাঁচলাইশ থানার মামলা নম্বর- ১৬(৭)১১ ও জিআর মামলা নম্বর ৫৯৭/১২।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর পিপি অ্যাডভোকেট খন্দকার আরিফুল আলম বাংলানিউজকে বলেন, রোববার মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। সাক্ষ্য গ্রহণের সময় টাইম পিটিশন দেন তারা। উনারা আদালতে বলেছেন হাইকোর্টে স্টে অর্ডারের আবেদন করেছি। কিন্তু আজকেও আদালত অর্ডার পাননি।  

আজ আসামি মিজানুর রহমান জামিনে থেকে আদালতে হাজির না হয়ে তার আইনজীবী সময় আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে মিজানুর রহমানের জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa