ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বাবা-ছেলেকে খুন: ধরা দিলেন অনুতপ্ত আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
বাবা-ছেলেকে খুন: ধরা দিলেন অনুতপ্ত আসামি ...

চট্টগ্রাম: ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মানিকপুর গ্রামের বাবা-ছেলের খুনের ঘটনায় অনুতপ্ত হয়ে মো. নজরুল ইসলাম (৩০) নামে এক আসামি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলা কার্যালয়ে আত্মসমর্পণ করেছেন। বুধবার (২৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিনের আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

মো. নজরুল ইসলাম খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি থানার মাইজভান্ডার খামার ছমুর পাড়ার মো. মাহবুবুল আলমের ছেলে।  

পিবিআই সূত্রে জানা গেছে, ফটিকছড়ির কাঞ্চননগর ইউনিয়নের মানিকপুর গ্রামের হলুদ্যাখোলা এলাকায় পাহাড়ি জমি ইজারা নিয়ে ফকির আহাম্মদ একটি কৃষি খামার করেছিলেন। ২০২০ বছরের ২৮ সেপ্টেম্বর নিখোঁজ হন ফকির আহাম্মদ। পরদিন সকালে মানিকপুর সংলগ্ন দুইদ্যাখালে তার গলাকাটা মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় তার বাবা এজাহার মিয়া বাদী হয়ে ফটিকছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর চলতি বছরের ২৪ জুন সকালে নিজের কৃষিজমিতে কাজ করতে গিয়ে আর বাড়িতে ফেরেননি এজাহার মিয়া। পরদিন বিকেল ৩টার দিকে তার মরদেহ জমির পাশে একটি বাঁশঝাড়ের নিচে পাওয়া যায়। এ ঘটনায় তার স্ত্রী নাছিমা বেগম বাদী হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বাবা-ছেলের হত্যার ঘটনা একইসূত্রে গাথা। গ্রেফতার তিনজন জানিয়েছে, পাহাড়ে ইজারার জমির নিয়ন্ত্রণ নিয়ে ফকিরকে খুন করা হয়। পরে তারা এজাহারকেও একই কায়দায় খুন করে।

তদন্তকারী কর্মকর্তা ও  পিবিআই চট্টগ্রাম জেলার উপরিদর্শক (এসআই) মো. কামাল আব্বাস বাংলানিউজকে বলেন, আসামি নজরুল স্বেচ্ছায় অপরাধে অনুতপ্ত হয়ে নিজে এসেছে চট্টগ্রাম জেলা পিবিআই কার্যালয়ে। আমি পিবিআইতে আসলাম, আমি খুনি। আমাকে গ্রেফতার করেন। নজরুল সঙ্গে আরও চারজনকে নিয়ে গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে পিবিআই কার্যালয়ে এসেছিলেন। তিনি এসে বলেছেন, বাবা-ছেলের হত্যা ঘটনা দু্ইটি আমি ঘটিয়েছি। আমি খুনি। আমি ঘুমাইতে, খাওয়া-দাওয়া করতে পারি না। আমি আমার পাপের জন্য অনুতপ্ত। আমি আইনের হেফাজতে যেতে চাই। আমাকে গ্রেফতার করুন।

তিনি বলেন, নজরুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হলে ছেলে হত্যায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি জবানবন্দি দিয়েছেন। বাবা হত্যা মামলায় আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa