ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

কেনাকাটায় ইএফডি মেশিনে ভ্যাট: পুরস্কার নিলেন ২ জন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
কেনাকাটায় ইএফডি মেশিনে ভ্যাট: পুরস্কার নিলেন ২ জন  ...

চট্টগ্রাম: জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত অক্টোবর মাসের ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইসের (ইএফডি) লটারিতে চট্টগ্রামের ১৩ জন তৃতীয় পুরস্কার বিজয়ী হয়েছেন। ১০ হাজার টাকার এ পুরস্কারের মধ্যে ২ বিজয়ীকে বুধবার (২৭ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে চেক দেওয়া হয়েছে।

 

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের সদর দফতরে বিকেলে আয়োজিত এ অনুষ্ঠানে কমিশনার মো. আকবর হোসেন বিজয়ী অভিজিৎ দাশ ও ওয়াজেদ আলীর হাতে পুরস্কারের চেক তুলে দেন। রাউজানের অভিজিৎ দাশ হাইওয়ে সুইটস থেকে ১ হাজার ৫৬৫ টাকার মিষ্টি ও ওয়াজেদ আলী হোটেল ডিলাইটে ১ হাজার ১৯০ টাকার কেনাকাটা করে ইএফডি চালান সংরক্ষণ করে বিজয়ী হন।

উপ-কমিশনার ফাতেমা খায়রুন নূরের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত কমিশনার হাসান মো. তারেক স্বাগত বক্তব্য দেন। অন্যদের মধ্যে যুগ্ম কমিশনার মুশফিকুর রহমান ও সেলিম শেখসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে জানানো হয়, চট্টগ্রামে ইতোমধ্যে ৫২০টি ইএফডি মেশিন বিভিন্ন প্রতিষ্ঠানে স্থাপন করা হয়েছে। পুরো মাসে ইস্যু করা ইএফডি চালান থেকে এনবিআরে প্রতি মাসের ৫ তারিখ লটারির মাধ্যমে ১০১ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। মূলত ক্রেতাকে ভ্যাট চালান নিতে আগ্রহী করতেই এ লটারির ব্যবস্থা করা হয়েছে।  

ক্রেতাদের কেনাকাটা করার পর ইএফডি মেশিনের ক্রয় চালান সংগ্রহ করে সংরক্ষণের আহ্বান জানান কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa