ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জনপ্রতিনিধিদের দায়িত্ব ও আইন সম্পর্কে ধারণা থাকতে হবে: কামরুল হাসান    

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
জনপ্রতিনিধিদের দায়িত্ব ও আইন সম্পর্কে ধারণা থাকতে হবে: কামরুল হাসান     চসিক কাউন্সিলরদের হাতে সনদ তুলে দেন অতিথিরা 

চট্টগ্রাম: দেশের প্রশাসনিক কাঠামো কেন্দ্রীয় সরকারের মাধ্যমে নিয়ন্ত্রিত হলেও স্থানীয় সরকারের কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্থানীয় সরকার নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের পরিকল্পনা ও গৃহীত প্রকল্পগুলো তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করে।

জনপ্রতিনিধিদের দায়িত্ব, কার্যাবলি, সুযোগ-সুবিধা সম্বলিত বিধি বিধান ও আইন-কানুন সম্পর্কে ধারণা থাকতে হবে। তাহলে কর্তব্য পালন ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় সাধন করে তৃণমূল পর্যায়ে দায়িত্ব সুচারুরূপে সম্পাদন করা সহজ হবে।  

রোববার (২৮ নভেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলরদের জন্য জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এসব কথা বলেন।  

আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ‘সিটি করপোরেশন প্রশাসন অবহিতকরণ’ বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।  

বিভাগীয় কমিশনার প্রশিক্ষণার্থীরা প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে যে ধারণা অর্জন করেছেন তা সুশাসন প্রতিষ্ঠায় ভবিষ্যতে জনকল্যাণমূলক কাজ আরও গতিশীল করবে বলে অভিমত দেন।  

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, স্থানীয় সরকার ইনস্টিটিউটের যুগ্ম পরিচালক মো. শফিকুল ইসলাম, কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বেগম, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা চৌধুরী প্রমুখ।  

কাউন্সিলরদের হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa