ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশের জয়ের আশায় মাঠে বাড়ছে দর্শক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
বাংলাদেশের জয়ের আশায় মাঠে বাড়ছে দর্শক ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে বাংলাদেশ ও পাকিস্তান মধ্যকার প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা। সকাল থেকে গ্যালারিতে দর্শক সংখ্যা তেমন একটা ছিল না।

তবে দুপুর হতেই মাঠে বাড়তে শুরু করেছে দর্শক। বাংলাদেশ জিতবে এই আশাতেই মাঠে ফিরছেন তারা।  

চট্টগ্রামের এ মাঠে ১৭ হাজার দর্শক ধারণক্ষমতা রয়েছে। তবে করোনার এই সময়ে পাঁচ হাজার দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।  
প্রথমদিন হাজার খানেক দর্শক মাঠে আসলেও গত দুদিন সেভাবে দর্শক মাঠে প্রবেশ করেনি। তবে খেলার চতুর্থ দিন দুপুরের দিকে গ্যালারিতে বাড়তে শুরু করে দর্শক সংখ্যা।  

পুলিশের কড়া নিরাপত্তা তল্লাশির পর দর্শকরা স্টেডিয়ামে প্রবেশ করছেন। গ্যালারিতে মোবাইল ফোন ছাড়া আর অন্য কোনো কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছেও না।

এদিকে মুমিনুল-মুশফিক-লিটনদের অনুপ্রেরণা দিতেই অনেকের হাতে দেখা গেছে বাংলাদেশের পতাকা। ইঞ্জুরির কারণে তামিম-সাকিব খেলতে না পারায় দর্শকদের মধ্যে আক্ষেপ লক্ষ্য করা গেছে।
দর্শকরা জানান, করোনাকালে দীর্ঘদিন বাসায় বন্দী ছিলেন। এখন গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি দেওয়ায় বন্ধু-বান্ধুবীদের সঙ্গে নিয়ে মাঠে এসেছেন। বাংলাদেশের জয়ের আশা করছেন তারা।

আসিফ আসহাব নামে এক দর্শক বাংলানিউজকে বলেন, বাংলাদেশ ও পাকিস্তানের ব্যাটিং দেখতে মাঠে এসেছি। সকালে টেলিভিশনে খেলা দেখেছি। এরপর মনে হলো এই টেস্টে বাংলাদেশ জিততে পারে। তাই দ্রুত মাঠে আসলাম। বাংলাদেশের ব্যাটিংটা আরও ভালো হলে আমাদেরও ভালো লাগতো। এরপরও আশা হারাচ্ছি না।

পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। যদিও দুই ওপেনারের দারুণ শুরুতে এগোচ্ছে পাকিস্তান। তবু শেষ বিকেলে তাইজুলরা দারুণ কিছু করবেন এই আশায় মাঠ ছাড়ছেন না দর্শকরা।

২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ, আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সবশেষ দর্শক দেখা গিয়েছিল মাঠে। এরপর ২০২০ সালে করোনাভাইরাসের সংক্রমণের কারণে কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি। তবে ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হলেও দর্শকশূন্য গ্যালারিতে সিরিজটি শেষ হয়।  

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে শুরু হওয়া বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্টের মধ্যে দিয়ে স্টেডিয়ামে কেটেছে দর্শকখরা। ৫০ শতাংশ দর্শক মাঠে প্রবেশের অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ২টা থেকে টিকিট বিক্রি শুরু করে বিসিবি। চার ক্যাটাগরিতে এই টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের মূল্য ধরা হয়েছে ১০০ টাকা। ক্লাব হাউজ পূর্ব গ্যালারির টিকিটের মূল্য নির্ধারিত করা হয়েছে ২০০ টাকা। এ ছাড়াও ইন্টারন্যাশনাল স্ট্যান্ডের মূল্য ৩০০ ও হসপিটালিটি বক্সের টিকিটের মূল্য ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এমআই/টিসি 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa