ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে চা বাগানে র‌্যাবের ওপর মাদক কারবারিদের হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
চট্টগ্রামে চা বাগানে র‌্যাবের ওপর মাদক কারবারিদের হামলা প্রতীকী ছবি

চট্টগ্রাম: ভূজপুর থানায় চা-বাগানে মাদক কারখানা ধ্বংস ও মাদক বিক্রেতাকে গ্রেফতার অভিযানে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে।  

সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া চা বাগানে এ ঘটনা ঘটে।

এ সময় হামলায় র‌্যাবের দু’জন কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন।

মাদক কারবারিরা র‌্যাবের কাছ থেকে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে গাড়ি ভাংচুর করে।

হামলার ঘটনায় এক শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।  

আহত দুই র‌্যাব সদস্য হলেন- র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল (৩০) এবং উপ-সহকারী পরিচালক আব্দুস সামাদ (৪২)। এছাড়া মনতোষ (৫৫) নামে বারমাসিয়া চা বাগানের এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম ইউসুফ জানান, চা বাগানের পাশে চোলাই মদের কয়েকটি কারখানা ধ্বংস করে ফেরার পথে র‌্যাব সদস্যদের ওপর  লাঠিসোঠা, দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করে। এসময় র‌্যাবের গাড়িও ভাংচুর করা হয়। এ সময় দু’জন সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন ফারুকী জানান,  বারমাসিয়া চা–বাগানে র‌্যাব অভিযানে গেলে সেখানে র‌্যাবের ওপর হামলা করা হয়। র‌্যাব সদস্যদের ওপর হামলার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। আহত এক ব্যক্তিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।