ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেএমবি’র সামরিক কমান্ডার গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
জেএমবি’র সামরিক কমান্ডার গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের আকবর শাহ থানাধীন পোর্ট লিংক রোড বাংলাবাজার এলাকা থেকে জেএমবি’র সামরিক কমান্ডার মো. সেলিমকে (৩৩) গ্রেফতার করা হয়েছে।  

বুধবার (২৯ ডিসেম্বর) ভোররাত সাড়ে ৩টায় তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের  (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট।

মো.সেলিম লোহাগাড়া থানার জঙ্গল পদুয়া আশ্রয়ণ প্রকল্প তরুলতা এলাকার মৃত আবু তালেবের ছেলে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) ফারুকুল হক।

কাউন্টার টেররিজম ইউনিট সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৮ ফ্রেব্রুয়ারি ২ নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মাস্টারমাইন্ড ছিল নব্য জেএমবি’র সামরিক কমান্ডার মো. সেলিম। এ ঘটনায় দায়ের করা মামলায় ইতিমধ্যে গ্রেফতারকৃত ১২ জনের মধ্যে ৯ জন আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। ৮ জন আসামি সেলিমের নাম ও সংগঠনে তার ভূমিকার কথা উল্লেখ করেছে।

ডিসি ফারুকুল হক বাংলানিউজকে বলেন, জেএমবির সামরিক কমান্ডার মো. সেলিমকে বাংলাবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ২ নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মাস্টারমাইন্ড ছিল সেলিম। পাঁচদিনের রিমান্ড আবেদনসহ তাকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।