ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি মানার নির্দেশ মেয়র রেজাউলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
চসিকের স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি মানার নির্দেশ মেয়র রেজাউলের ...

চট্টগ্রাম: করোনার নতুন ধরন ওমিক্রন সারাদেশে যেভাবে ছড়িয়ে পড়ছে তা নিয়ন্ত্রণে সরকার যে ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে তা অনুসরণ করে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার তাগিদ দিয়েছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।  

তিনি চসিকের শিক্ষক ও অভিভাবকদের করোনা সংক্রমণ বৃদ্ধিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি যথাযথ প্রতিপালনের মাধ্যমে সরাসরি ও অনলাইনে ক্লাস পরিচালনার নির্দেশ দেন।

 

সোমবার (১৭ জানুয়ারি) সকালে টাইগারপাসে চসিকের দফতরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের পরিচালনা পর্ষদের চতুর্থ সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশনা দেন মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, গর্ভনিং বডির সদস্যসচিব অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী, অভিভাবক প্রতিনিধি মো. মুজিবুর রহমান, সাহেদ হোসেন, ইসরাত ফারহানা, শিক্ষক প্রতিনিধি আবদুল হক, মহরেন্দু নারায়ণ ধর।

মেয়র বলেন, সারাদেশে শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি খুব দ্রুতগতিতে চলছে। এ কার্যক্রমে শিক্ষার্থীদের অংশ নিতে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা দিতে সরকারের যে পরিকল্পনা আছে তা বাস্তবায়নে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে।  

তিনি চসিক মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের শিক্ষকদের পাঠদানের বিষয়ে আরও মনোযোগী হতে আহ্বান জানান।  

সভায় বিগত সভার কার্যবিবরণী অনুমোদন করে হয়। এছাড়া স্কুল ও কলেজের শিক্ষকদের এমপিওভুক্তি, ছাত্রদের আসন বৃদ্ধি, ভূমিসংক্রান্ত জটিলতা নিরসনে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa