ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

৩১ জানুয়ারি থেকে ট্রেন না চালানোর ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
৩১ জানুয়ারি থেকে ট্রেন না চালানোর ঘোষণা

চট্টগ্রাম: অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিল না করলে এবং ১৬০ বছর ধরে চলমান মাইলেজ সুবিধা অব্যাহত রাখার প্রজ্ঞাপন জারি না করলে ৩১ জানুয়ারি থেকে কর্মবিরতির ডাক দিয়েছে রেলওয়ে রানিং স্টাফরা।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে  বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন রানিং স্টাফ কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব।

তিনি বলেন, প্রায় ১২ মাস মন্ত্রী, সচিব ডিজি, জিএমসহ সবাই আমাদের আশ্বস্ত করেছিলেন মাইলেজ রীতিতে বেতন ভাতা প্রদান করবেন। কিন্তু এ নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত তারা দিতে পারেনি।

আগামী ৩১ জানুয়ারি থেকে কর্মবিরতির ঘোষণার কথা জানিয়ে তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারির মধ্যে আমাদের অধিকার ফিরিয়ে না দিলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। এসময় সব ধরণের ট্রেন চলাচল বন্ধ রাখা হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ হোসেন বাংলানিউজকে বলেন, মাইলেজ রীতি আমাদের অধিকার। আমাদের কষ্টের ফসল। অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের কারণে আমরা যারা চাকরি করছি শুধুমাত্র তারা নয়, সদ্য যারা অবসরে গেছেন মাইলেজ সংক্রান্ত জটিলতার কারণে তারাও চূড়ান্ত পাওনাদি এখনও পাননি। তাদের মাইলেজ যোগ করে পাওনাদি দেওয়ার কথা। আমরা অনেক ধৈর্য ধারণ করেছি। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। বাধ্য হয়ে আমরা কর্মবিরতির ঘোষণা দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa