ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ভোটগণনা চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ভোটগণনা চলছে ...

চট্টগ্রাম: জেলা আইনজীবী সমিতির ২০২২-২৩ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন ভোট গণনা চলছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ভোট গণনা শুরু হয়।

এর আগে সকাল ৯টা থেকে আইনজীবী সমিতি মিলনায়তনে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট গণণা শেষ হওয়ার পর নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনী কর্মকর্তা নূর উদ্দীন আরিফ বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ৫ হাজার ২০১ জন ভোটারের মধ্যে ৪ হাজার ১৯৩ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এবারের নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৯টি পদের বিপরীতে ২টি প্যানেলে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাঁদের মধ্যে একজন স্বতন্ত্র হিসেবে লড়েছেন। তাঁর নাম কিশোর কুমার দাশ। তিনি সমন্বয় পরিষদ থেকে এবার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে লড়েছেন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে সাধারণ সম্পাদক, সহসভাপতি, সহ–সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এবং ৭টি সদস্য পদসহ মোট ১৪টি পদে আওয়ামী লীগের সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ জয় লাভ করেছে। অন্যদিকে সভাপতি, সিনিয়র সহসভাপতি, তথ্যপ্রযুক্তি সম্পাদক ও তিনটি সদস্য পদ মিলে বিএনপির সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মোট পাঁচটি পদে জয়লাভ করেছিল। গতবার সভাপতি পদে এনামুল হক ও সাধারণ সম্পাদক পদে এএইচএম জিয়া উদ্দিন জয়ী হয়েছিলেন।

এবারের নির্বাচনে সভাপতি পদে লড়েছেন সমন্বয় পরিষদ থেকে আবু মোহাম্মদ হাশেম, সাধারণ সম্পাদক পদে বিগত দুবার নির্বাচিত সাধারণ সম্পাদক (বর্তমান সাধারণ সম্পাদক) এ এইচ এম জিয়াউদ্দিন, সহ–সাধারণ সম্পাদক পদে মো. ওমর ফারুক শিবলী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন মো. নাজিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মো. আবদুস সাত্তার সরোয়ার, সহ–সাধারণ সম্পাদক পদে মো. আসাদুর রহমান রিটু। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন কিশোর কুমার দাশ। ৯টি সম্পাদকীয়, ১০টি নির্বাহী সদস্যসহ মোট ১৯টি পদে প্রার্থীরা লড়ছেন। সব কটি পদে প্রার্থী দিয়েছে সমন্বয় ও ঐক্য পরিষদ।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।