ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আকরাম খানের ছোট ভাইয়ের মৃত্যু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
আকরাম খানের ছোট ভাইয়ের মৃত্যু আকবর খান

চট্টগ্রাম: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক আকরাম খানের ছোট ভাই আকবর খান মারা গেছেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টায় তিনি চট্টগ্রামের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

তার বয়স হয়েছিল ৪৫ বছর।  ৭ ভাই ও ৫ বোনের মধ্যে আকবর ছিলেন সবার ছোট।
মৃত্যুকালে দুই ছেলে ও স্ত্রীসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

আকবর খান স্টার ক্লাব, চট্টগ্রাম আবাহনীসহ বিভিন্ন ক্লাবে খেলেছেন। ২০১২ সালে খেলাধুলা থেকে অবসর নেন। তার দুই ছেলের একজন চট্টগ্রাম অনুর্ধ-১৬ বিভাগীয় ক্রিকেট দলের খেলোয়াড়।  আকবর খানের মৃত্যুতে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মো. আলমগীর ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন শোক প্রকাশ করেছেন।

ক্রিকেটার তামিম ইকবাল জানিয়েছেন, ‘ছোট চাচা আকবর খানও একসময় ক্রিকেটার ছিলেন। অনেকেই হয়তো জানেন না, আমার প্রথম ক্রিকেট কোচ ছিলেন তিনিই। ক্রিকেটের মৌলিক শিক্ষার অনেকটুকুই আমি পেয়েছিলাম তাঁর কাছ থেকে। ক্রিকেট বলে আমার প্রথম ম্যাচটিও খেলেছিলাম তাঁর তত্ত্বাবধানে। ক্রিকেটের পথে আজ যতদূর আসতে পেরেছি, উনি যত্ন করে ভিত গড়ে দিয়েছিলেন বলেই। মহান আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতবাসী করুন। আমার চাচা ও তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি’।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আকবর খান দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। ১৬ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে অসুস্থবোধ করলে গাড়ি চালককে নিয়ে হাসপাতালে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বাদ আসর চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে আকবর খানের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।