ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীতে পদ্মগোখরা ও দুধরাজ সাপ উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
হাটহাজারীতে পদ্মগোখরা ও দুধরাজ সাপ উদ্ধার  ...

চট্টগ্রাম: হাটহাজারীর বড়দিঘির পাড় অহনা পাড়া এলাকা থেকে একটি পদ্মগোখরা সাপ উদ্ধার করা হয়েছে। এছাড়া সন্দ্বীপ কলোনি থেকে দুটি দুধরাজ সাপের বাচ্চা উদ্ধার করেছে বনবিভাগ।

পরে সাপগুলো অবমুক্ত করা হয়।  

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল দশটার দিকে হাটহাজারী বনবিভাগের স্টেশন কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী স্ন্যাক রেসকিউ টিমের সহায়তায় সাপগুলো উদ্ধার করেন।

জানা গেছে, অহনা পাড়া এলাকার লোকজন একটি পদ্মগোখরা সাপ দেখে বনবিভাগকে জানান। হাটহাজারী বনবিভাগের স্টেশন কর্মকর্তা স্ন্যাক রেসকিউ টিমের সহায়তায় সাপটি উদ্ধার করেন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতাধীন দক্ষিণ পাহাড়তলী ১ নম্বর ওয়ার্ডের সন্দ্বীপ কলোনি থেকে ৫টি দুধরাজ সাপের ডিম উদ্ধার করা হয়। সেখান থেকে দুইটি বাচ্চা হয়। সাপগুলো হাটহাজারীর সংরক্ষিত জঙ্গলে অবমুক্ত করা হয়।  

হাটহাজারী বনবিভাগের স্টেশন কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী বাংলানিউজকে বলেন, বড়দিঘির পাড় এলাকা থেকে একটি পদ্মগোখরা সাপ ও সন্দ্বীপ কলোনি থেকে ৫টি দুধরাজ সাপের ডিম উদ্ধার করা হয়। সেখান থেকে দুটি বাচ্চা ফোটায়। সাপগুলোকে সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।