ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাইয়ের অসহায় পরিবারের পাশে বসুন্ধরা গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
মিরসরাইয়ের অসহায় পরিবারের পাশে বসুন্ধরা গ্রুপ লায়লা বেগমের পরিবারকে ছাগলের খামার গড়ে তুলতে প্রাথমিকভাবে ৪টি ছাগল উপহার দেওয়া হয়।

চট্টগ্রাম: তিন সন্তান জেনি, জেলি আর রিপাতের পড়াশোনা, অসুস্থ স্বামী মজিবুলের চিকিৎসা সবকিছু একা সামলাতে পারছিলেন না ঋণে জর্জরিত লায়লা বেগম। কালের কণ্ঠ শুভসংঘের মিরসরাই উপজেলা কমিটির মাধ্যমে এ খবর জানতে পেরে অসহায় এ পরিবারের পাশে দাঁড়ালো বসুন্ধরা গ্রুপ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে মিরসরাই উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামে শুভসংঘের নেতৃবৃন্দ এবং স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে লায়লা বেগমের পরিবারকে ছাগলের খামার গড়ে তুলতে প্রাথমিকভাবে ৪টি ছাগল উপহার দেওয়া হয়।

এ সময় উপস্থিত স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব বলেন, ‘আমরা ইতোমধ্যে জেনেছি দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ বসুন্ধরা দুস্থ ও অসহায় মানুষদের স্বাবলম্বী করতে দেশব্যাপী কাজ করছে।

আমার ইউনিয়নেও তারা এমন মানবিক উদ্যোগ গ্রহণ করায় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞ। ’

স্থানীয় নাগরিক ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেন, ‘বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘের এমন উদ্যোগে আমরা বেশ খুশি। আমরা চাই বসুন্ধরা গ্রুপের মতো করে দেশের অন্যান্য ধনাঢ্য ব্যক্তিবর্গও এমন মানবিক কাজে এগিয়ে আসবেন। ’

বসুন্ধরা গ্রুপের দেওয়া ছাগল উপহার পেয়ে আনন্দে আত্মহারা লায়লা বেগম বলেন, ‘শুধু আমি না আমার ছেলে মেয়ে সবাই খুশি হয়েছে। এতদিন কয়েকটি মুরগি পালন করে আর শীতলপাটি বানিয়ে তিন ছেলে মেয়ের পড়াশোনার খরচ, স্বামীর চিকিৎসা আর দুবেলা পেট ভরে খেতেও পারতাম না। এখন যদি ছাগলের খামারটা করি সংসার চালাতে সুবিধা পাবো। ’

ছাগল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালের কন্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের মিরসরাই উপজেলা প্রতিনিধি এনায়েত হোসেন মিঠু, শুভসংঘ মিরসরাই উপজেলা কমিটির সভাপতি শিক্ষক সুভাষ সরকার, সাধারণ সম্পাদক সাদমান সময়, কার্যকরী সদস্য সরয়ারুল আলম তুহিন, যুগ্ম সম্পাদক মেহেরুল আলম প্রান্ত ও সাংগঠনিক সম্পাদক শিহাব উদ্দিন শিবলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।