ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নেত্রীর সম্মতি নিয়ে জুনে নগর আ.লীগের সম্মেলন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
নেত্রীর সম্মতি নিয়ে জুনে নগর আ.লীগের সম্মেলন 

চট্টগ্রাম: বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে আগামী জুনে নেত্রীর সুবিধা মত একটি তারিখ নির্ধারণ করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন করতে চায় কেন্দ্রীয় আ.লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিম।  

মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক টিমের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এই কথা বলেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

 

নগরের ১৫টি থানাতে আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রম তদারকি করতে ১৫টি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে জানিয়ে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, সভায় সাংগঠনিক প্রধানদের নাম অনুমোদন করা হয়েছে। তাদের সঙ্গে মিটিং করেছি।

সেই মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে, আগামীকাল বুধবার (২৩ মার্চ) সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ও মহানগর আ.লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন বাবুল বসে এই সাংগঠনিক টিমগুলোকে পূর্ণাঙ্গ রূপ দিবেন।  

তিনি বলেন, মহানগর আ.লীগের কার্যকারী কমিটির সদস্য জীবিত আছেন ৬২ জন। ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বাদ দিলে বাকি ৬০ জনকে ৪ জন করে ১৫টি সাংগঠনিক টিমে ভাগ করে দেওয়া হবে। এসব সাংগঠনিক টিমগুলো সংশ্লিষ্ট থানা ও ওয়ার্ড আ.লীগের সভাপতি অথবা সাধারণ সম্পাদক বা আহ্বায়ক অথবা যুগ্ম আহ্বায়কের সঙ্গে নিয়ে তারা কাজ করবে। ইতোমধ্যে আমাদের কিছু ইউনিট সম্মেলন শেষ হয়েছে। এ নিয়ে আমাদের কাছে কিছু অভিযোগ এসেছে। সেই অভিযোগগুলো সাংগঠনিক টিম বসে পর্যালোচনা করবে এবং সেখানে অনিয়ম হয়েছে কিনা তা তারা দেখবেন এবং আলোচনা করে সমাধানের চেষ্টা করবেন। যদি তারা সমাধান করতে না পারে, তাদের সুপারিশ সমূহ মহানগর ভারপ্রাপ্ত সভাপতি বা সাধারণ সম্পাদকের মাধ্যমে আমাদের কাছে প্রেরণ করবেন। আমরা তা মহানগর আ.লীগকে নিয়ে বসে আলোচনা করে সমাধান করবো। এই জন্য এক মাস সময় দেওয়া হয়েছে তাদের।  

মহানগরে যে সমস্ত ইউনিট সম্মেলন হয়নি, সে সমস্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন ঈদের পর সম্পন্ন করা হবে জানিয়ে স্বপন বলেন, সাংগঠনিক টিমগুলো ইউনিট সম্মেলনের অনিয়ম দেখবেন, তেমনিভাবে আগামীতে সদস্য সংগ্রহ, নবায়ন কার্যক্রম তদারকি করবেন। মহানগর নেতৃবৃন্দের মাধ্যমে তারা ঢাকা থেকে সদস্য সংগ্রহ ফরম এনে, ফরমগুলো ইউনিট পর্যায়ে বিতরণ করবেন। সেইগুলো তদারকি, নতুন সদস্য সংগ্রহ করা যাচ্ছে কিনা সেটাও দেখবেন।  

সমাজের বিভিন্ন স্তরের ভালো মানুষদের আওয়ামী লীগে সম্পৃক্ত করতে চাই জানিয়ে তিনি বলেন, নতুন প্রজন্মকে আ.লীগে সম্পৃক্ত করতে চাই। যাদের বিরুদ্ধে সমাজে কোন নেতিবাচক কথা নেই, যাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই, যারা কোন ধরণের অপরাধ করেনি এবং সমাজে গ্রহণযোগ্য সকল মানুষকে আওয়ামী লীগে সম্পৃক্ত করতে চাই। যাতে করে আবর্জনা প্রবেশ করতে না পারে। সেই কারণে আমাদের সাংগঠনিক টিমের বিচক্ষণ নেতৃবৃন্দকে তাদের প্রজ্ঞা ও মেধা দিয়ে কাজ করতে হবে। তাদের প্রতি পরিপূর্ণ আস্থা ও বিশ্বাস আছে।  

সাংগঠনিক টিম দিয়ে একদিনে ১৫টি ওয়ার্ড সম্মেলন করতে সমস্যা নেই জানিয়ে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, একই দিনে ১৫টি ইউনিট ও থানা সম্মেলন করতে সমস্যা নেই। সুতরাং সামনে বর্ষা আছে, সাধারণত আমরা আগস্ট মাসে সম্মেলন করিনা। আমাদের টার্গেট জুনের মধ্যে সম্মেলন শেষ করা। যদি কোনো সমস্যা না হয়, তারা আমাদের কথা দিয়েছেন তারা সম্মিলিতভাবে কাজ করে এটাকে এগিয়ে নিয়ে যাবেন।

সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক  প্রকৌশলী আবদুস ছবুর, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, চট্টগ্রাম মহানগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।