ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মশা নিয়ে বিড়ম্বনায় আছি: মেয়র রেজাউল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
মশা নিয়ে বিড়ম্বনায় আছি: মেয়র রেজাউল  ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: মশা নিয়ে বিড়ম্বনায় আছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।  

বুধবার (২৩ মার্চ) দুপুরে আন্দরকিল্লার কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের ১ বছর পূর্তিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের জন্য খালে বাঁধ দেওয়া হয়েছে। পানি যাচ্ছে না।

কয়েকদিন আগে পরিদর্শনে গিয়ে খালে একটি ঢিল ছুঁড়ে মারলাম, কয়েক হাজার মশা বেরিয়ে এলো। তিনদিন আগে স্প্রে করেছিল। দিনেও মশা রাতেও মশা, অস্বীকার করছি না। জলাবদ্ধতা প্রকল্প শেষ না হলে মশা নির্মূল সম্ভব হবে না। মশা নিয়ে বিড়ম্বনায় আছি।

খাল-নালা অবৈধ দখলকারীরা যত প্রভাবশালী হোক না কেন ছাড় দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেন মেয়র।

মেয়র জানান, গত ১৫ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত ৪৩৬ জন অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীকে আনুতোষিকের ১১ কোটি ৮৫ লাখ ২৮ হাজার ৪৭৫ টাকা, ঠিকাদারদের ৮৪ কোটি ৫৮ লাখ ২৯ হাজার ৩৫০ টাকা, সড়ক বাতির বকেয়া বিল ২ কোটি ৬৬ লাখ ৬৮ হাজার ২০৩ টাকা, চসিকের বিভিন্ন স্থাপনার বকেয়া বিল ৬ কোটি ৪৫ লাখ ৫১ হাজার ৪২০ টাকা, নেজারত শাখার বকেয়া ১ কোটি ১ লাখ ৬১ হাজার ৪১২ টাকা পরিশোধ করা হয়েছে।

চসিকের ৪১ ওয়ার্ডের ৩৯ লাখ ৩৭ হাজার ৪০ জন নিবন্ধনকৃত নগরবাসীকে কোভিড টিকা দেওয়া হয়েছে। ২১ লাখ ৬৪ হাজার ৩২১ জনকে প্রথম ডোজ ও ১ লাখ ২১ হাজার ৭১ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, আবদুস সবুর লিটন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।