ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম মহানগর উত্তর ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
চট্টগ্রাম মহানগর উত্তর ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদ

চট্টগ্রাম মহানগর উত্তর ইসলামী ছাত্রশিবিরের নেতারা সংগঠনটির বিরুদ্ধে সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত মিথ্যা ও বানোয়াট তথ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম ও সেক্রেটারি তানজির হোসেন এক বিবৃতিতে বলেন, চট্টগ্রাম কলেজে ইসলামী ছাত্রশিবিরের কোনো সাংগঠনিক কার্যক্রম নেই।

সাম্প্রতিক কোনো ঘটনার সঙ্গে আমাদের কোনো ধরনের সম্পৃক্ততা নেই।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার চট্টগ্রাম কলেজে ছাত্রদলের সঙ্গে সংঘটিত কোনো ঘটনার সঙ্গে ইসলামী ছাত্রশিবির জড়িত ছিল না। সংঘাতমূলক ঘটনার পর প্রতিবারই উদ্দেশ্যপ্রণোদিতভাবে ইসলামী ছাত্রশিবিরের নাম জড়ানোর একটি প্রক্রিয়া চলছে, যা অত্যন্ত দুঃখজনক এবং ভিত্তিহীন।

শিবির নেতারা অভিযোগ করেন, ফ্যাসিস্টদের বিরুদ্ধে ছাত্রদল ও ইসলামী ছাত্রশিবিরের যৌথ আন্দোলনকে বাধাগ্রস্ত করার জন্য একটি ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে শিবিরের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হচ্ছে।

সভাপতি ফখরুল ইসলাম বলেন, আমাদের আন্দোলনের সাফল্যকে ব্যাহত করার জন্য এই ধরনের অপপ্রচার চালানো হচ্ছে এবং জাতীয় ঐক্যকে দুর্বল করার অপচেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের বন্ধুপ্রতিম ছাত্রদলের কিছু কর্মীও অনিচ্ছাকৃতভাবে এই ষড়যন্ত্রের শিকার হয়েছেন। তবে আমরা স্পষ্টভাবে জানাতে চাই, এই ধরনের ভিত্তিহীন সংবাদ প্রচার করে আমাদের ঐক্য বিনষ্ট করা যাবে না। আমরা জাতীয় ঐক্য রক্ষার জন্য প্রতিজ্ঞাবদ্ধ এবং সকল ষড়যন্ত্র প্রতিহত করব।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার পক্ষ থেকে জানানো হয়, সংগঠনটি অতীতের মতো ভবিষ্যতেও সব ধরনের ষড়যন্ত্র ও মিথ্যা প্রচারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। শিবিরের নেতারা দেশবাসীর প্রতি আহ্বান জানান, তারা যেন এই ধরনের মিথ্যা প্রচারে বিভ্রান্ত না হয়ে সংগঠনের প্রকৃত অবস্থান সম্পর্কে সচেতন থাকেন।

এর আগে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে চট্টগ্রাম কলেজে হামলার শিকার হয়েছেন কলেজ শাখা ছাত্রদলের পাঁচ নেতা-কর্মী।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।