ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পনেরোই আগস্টের পুনরাবৃত্তির হুমকি দিচ্ছে: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
পনেরোই আগস্টের পুনরাবৃত্তির হুমকি দিচ্ছে: নাছির  বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনকালেও স্বাধীনতার বিরোধী অপশক্তির আস্ফালন চলছে। এরা দেশ বিদেশে ষড়যন্ত্রের জাল বুনছে।

এমনকি এদের কেউ কেউ প্রকাশ্যে পঁচাত্তরের পনেরোই আগস্টের পুনরাবৃত্তির হুমকি দিচ্ছে। অথচ আমরা নির্বিকার।
কারণ আমরা ক্ষমতায় আছি। মনে রাখতে হবে আমরা মোটেও নিরাপদ নই। নাগিনীরা বিষাক্ত নিশ্বাস ফেলছে। তাদের এখনি বিষদাঁত উপড়ে ফেলার সময় এসেছে।

বুধবার (২৩ মার্চ) বিকেলে মোহরার জান আলী খান চৌধুরী বাড়িতে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাকালীন পাঁচলাইশ থানার মুক্তিবাহিনীর কমান্ডার, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম সেকান্দর হায়াত খানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ত্যাগী ও পরীক্ষিত সম্পদ উপেক্ষিত হওয়া অশনি সংকেত। এই সরকারের সফলতা ও অর্জনের শেষ নেই। আমরা প্রায় প্রতিদিন বিশ্বের নানা প্রান্ত থেকে কিছু না কিছু সুসংবাদ পাই। কিছুদিন আগে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জনের প্রক্রিয়াধীন স্বীকৃতিপত্র অর্জন করেছে। এত কিছুর পরেও আমাদের বড় ব্যর্থতা বর্তমান সরকারের ১৩ বছর ধরে নজিরবিহীন সাফল্য ও অর্জনগুলোকে ঘরে ঘরে পৌছে দিতে পারিনি। তাই এখনো প্রতিপক্ষ বিভ্রান্তি ছড়িয়ে, গুজব ছড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকার করে এমনকি জঙ্গিবাদী অপশক্তিকে লেলিয়ে দিয়ে প্রতিশোধ নেওয়ার আস্ফালন করছে। তাই আমাদের বাঙালি জাতিসত্তার অস্থিত্ব রক্ষায় দুষ্টচক্রের বিরুদ্ধে সরাসরি অ্যাকশনে যেতে হবে। এতেই বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত জননেতা সেকান্দার হায়াত খানের মতো প্রয়াত নন্দিত জননেতাদের আত্মা শান্তি পাবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতারাই দলের সম্পদ। এ সম্পদ যদি অযত্নে, অবহেলায় ও অমর্যাদায় সঠিক মূল্যায়িত না হয় তাহলে তা হবে দলের জন্য অশনি সংকেত। আমরা আজ ধারাবাহিকবাহিকভাবে এক যুগ ধরে ক্ষমতায়। অস্বীকার করে উপায় নেই, কিছু সুবিধাভোগী মানুষ দলে ভিড়েছে। সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দল ও সরকারকে প্রশ্নবিদ্ধ করেছে। এদেরকে ঝেঁটিয়ে বিদায় করার সময় এসেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, মাতামুহুরী ইউনিয়নের চেয়ারম্যান মো. মাঈনুদ্দিন, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক নাজিম উদ্দীন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক জসীম উদ্দীন, খালেদ হায়াত খান মাসুক। এর আগে খতমে কোরআন, দোয়া, মিলাদ-মাহফিল শেষে মরহুমের কবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ২৩ , ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।