ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা: মেয়র রেজাউল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা: মেয়র রেজাউল বক্তব্য দেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম: সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।

বুধবার (২৩ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে আয়োজিত ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী প্রতিটি বাঙালির কাছে আনন্দের ও গৌরবের।

মুজিববর্ষ থেকে আরম্ভ করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন প্রতিটি বাঙালিকে গৌরবদীপ্ত ও আনন্দিত করে। তাই জাতির পিতার রাজনৈতিক ও বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেন, জাতির পিতা ছিলেন সাহসী, সৎ ও দেশপ্রেমিক নেতা। তিঁনি সবসময় দেশের মানুষের কথা বলতেন। দেশের মানুষের জীবন-মান উন্নয়নের কথা চিন্তা করতেন। বঙ্গবন্ধুর মতো সাহসী নেতা পেয়েছিলাম বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে মেলার সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, নগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।